Inqilab Logo

রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

নিউজিল্যান্ডে সুপারমার্কেটে ছুরি হামলা, আহত ৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:৩০ পিএম

নিউজিল্যান্ডের পুলিশ জানিয়েছে, পশ্চিম অকল্যান্ডে একটি সুপারমার্কেটে ঢুকে ছুরি দিয়ে হামলা চালিয়েছে এক ব্যক্তি। এ ঘটনায় অন্তত পাঁচজন আহত হয়েছে। পরে হামলাকারীকে গুলি করে হত্যা করেছে পুলিশ। খবর দ্য গার্ডিয়ান, রয়টার্সের।

পুলিশ জানায়, ঘটনাটি এখনও চলমান। তবে তারা জানায়, এক ব্যক্তি একটি নিউ লিন সুপারমার্কেটে ঢুকে কয়েকজনকে আহত করেছে। পরে পুলিশ তাকে খুঁজে বের করে গুলি করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিউজিল্যান্ডে কোনও ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হওয়ার ঘটনা খুবই বিরল। নিউজিল্যান্ডের সরকারি হিসাব অনুযায়ী, ২০০৭ থেকে ২০১৭ সাল পর্যন্ত দেশটিতে এ ধরনের গুলির ঘটনায় মৃত্যুর সংখ্যা প্রায় ৩.৫ শতাংশ।

ওই ব্যক্তির হাতে কোনও বন্দুক ছিল কিনা তা এখনও নিশ্চিত করেনি পুলিশ। বিশ্বের অন্য দেশের তুলনায় নিউজিল্যান্ডে বন্দুক ঘটিত অপরাধ খুবই কম। ২০১৯ সালে ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলার পর সরকার আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে আইন কঠোর করলেও দেশটিতে এ ধরনের ঘটনা বাড়ছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ফুটেজে দেখা যায়, কাউন্টডাউন লিনমল সুপারমার্কেটে মানুষজন চিৎকার করছে এবং পালিয়ে যাচ্ছে। একজন প্রত্যক্ষদর্শী জানান, এটা একটি ‘ভীতিকর’ পরিস্থিতি ছিল এবং মানুষজন লুকাতে বাধ্য হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড

১৮ সেপ্টেম্বর, ২০২১
১ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ