Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দক্ষিনাঞ্চলে করোনা ৪৪ হাজার অতিক্রম করল, আরো ৩ জন সহ মৃত্যুর তালিকায় ৬৬১

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ১:১০ পিএম

দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমন সংখ্যা ৪৪ হাজার অতিক্রমের পাশাপাশি মৃত্যুর তালিকায় আরো ৩জনের নাম যুক্ত হল। শুক্রবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিনাঞ্চলের ৬ জেলায় আরো ৮৬ জনের দেহে করোনা সংক্রমন শনাক্তের পাশাপাশি বরগুনা সদর ও পাথরঘাটায় দুজন এবং ভোলাতে আরো ১ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমন সংখ্যা ৪ হাজার ৬৫ জনে উন্নীত হবার সাথে মৃত্যুর তালিকায়ও ৬৬১ জনের নাম উঠল। এরমধ্যে বরিশালেই আক্রান্ত ১৭ হাজার ৯৩৬। মৃত্যু হয়েছে ২২১ জনের। আর বিভাগের ৬% জনসংখ্যার বরিশাল মহানগরীতে ১০ হাজার ২৫৮ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ১০১ জন।
অপরদিকে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় আরো ৩৭৩ জন সহ দক্ষিণাঞ্চলে সর্বমোট ৩৯ হাজার ৮১৩ সুস্থ হয়ে উঠেছেন। গড় সুস্থতার হার ৯০.৩৫%।
শুক্রবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নতুন যে ৮৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, তার মধ্যে বরিশালেই আক্রান্তের সংখ্যা ২৬। যার অর্ধেক, ১৩ জনই মহানগরীতে।
ভোলাতেও গত ২৪ ঘন্টায় আরো ৩৩ জনের দেহে করোনা সংক্রমন শনাক্তের পাশাপাশি শহরের ৯ নম্বর ওয়র্ডে ৬০ বছরের এক নারীর মৃত্যু হয়েছে জেলার জেনারেল হাসপাতালে। দ্বীপ জেলাটিতে এ পর্যন্ত ৬ হাজার ৫৬৬ জন আক্রান্তের মধ্যে ৮৮ জনের মৃত্যু হয়েছে।
বরগুনাতেও গত ২৪ ঘন্টায় আরো ৬জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হলেও এসময়ে জেলার পাথরঘাটা উপজেলায় ৮০ বছরের একজন বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এবং সদর উপজেলার ৭০ বছরে অপর একজন জেলার জেনারেল হাপসাতালে মারা গেছেন। দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ মৃত্যু হারের বরগুনাতে ইতোমধ্যে ৩ হাজার ৭৪৫ জন আক্রান্তের মধ্যে ৯৫ জনের মৃত্যু হয়েছে। জেলাটিতে গড় মৃত্যুহার আগের দিনের ২.৪৭% থেকে শুক্রবার ২.৫৪%-এ উন্নীত হয়েছে।
পটুয়াখালীতে গত ২৪ ঘন্টায় আরো ১০ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। দক্ষিণাঞ্চলের দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুহারের পটুয়াখালীতে এপর্যন্ত ৬ হাজার ৯৫ জন আক্রান্তের মধ্যে ১০৫ জনের মৃত্যু হয়েছে। গড় মৃত্যুহার এখন ১.৭২%।
দক্ষিণাঞ্চলের দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমনের পিরোজপুরেও গত ২৪ ঘন্টায় নতুনকরে ৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। জেলাটিতে এপর্যন্ত ৫ হাজার ১৭১ জন আক্রান্তের মধ্যে ৮৩ জনের মৃত্যু হয়েছে। গড় সংক্রমন হার ২৫.২৭%।
দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ সংক্রমন হারের ঝালকাঠীতেও গত ২৪ ঘন্টায় আরো ৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। সবচেয়ে ছোট এ জেলাটিতে এপর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫৫২। মারা গেছেন ৬৯ জন। জেলাটিতে এখনো গড় সংক্রমন হার ২৬.৩৩%

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ