Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আবারো ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করল সিরিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৩:৪১ পিএম

ইহুদিবাদী ইসরাইল গতরাতে আবারো সিরিয়ার রাজধানী দামেস্ক লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তবে সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ওই হামলা প্রতিহত করেছে। সামরিক সূত্রের বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, ইহুদিবাদী ইসরাইলের সেনারা বিমান থেকে শুক্রবার রাত ১টা ২৬ মিনিটের সময় রাজধানী দামেস্কের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায়। সূত্রটি জানিয়েছে, দামেস্কের ওপর যেসব ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয় তার বেশির

এর কিছুক্ষণ পরই তেল আবিব, রামাত গান ও আশপাশের এলাকার অধিবাসীরা অন্তত একটি বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনতে পায় বলে ইসরাইলের হিব্রুভাষী কয়েকটি গণমাধ্যম জানিয়েছে। ইসরাইলি বাহিনী বিষয়টি তদন্ত করছে। তাদের ধারণা, ইসরাইলি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার জন্য সিরিয়া ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে এবং তার একটি হয়ত ইসরাইলের ভেতরে পড়েছে।

এর আগে, গত ১৯ আগস্ট ইহুদিবাদী ইসরাইলের সেনারা বিমান থেকে সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণাঞ্চলে এবং হোমস শহরের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায়। তবে দামেস্কের ওপর যেসব ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয় তার সবগুলো মধ্য আকাশে ধ্বংস করে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা। সিরিয়ার ওপর হামলার চালানোর জন্য বেআইনিভাবে ইহুদিবাদী সেনারা লেবাননের আকাশসীমা ব্যবহার করে থাকে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া-ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ