Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বঙ্গবন্ধুর সাহচর্যে ধন্য সিলেটের লুৎফুর রহমানকে দাফন করা হলো শ্রদ্ধা-ভালোবাসায়

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৪:৩৭ পিএম

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, বর্ষিয়ান রাজনীতিবিদ অ্যাডভোকেট মো. লুৎফুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার বেলা তিনটায় নগরীর মানিকপীর কবরস্থানে দাফন সম্পন্ন হয় বঙ্গবন্ধুর সাহচর্য পাওয়া এই রাজনীতিবিদের। এর আগে বেলা আড়াইটার দিকে নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে তার জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। সাবেক গণপরিষদ সদস্য ও সর্বজন শ্রদ্ধেয় এ নেতার জানাযায় অংশ নিতে জুমআর নামাজের পরপরই আলিয়া মাদ্রাসা মাঠে জড়ো হতে থাকে রাজনৈতিক নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও প্রশাসনের উর্ধতন কর্মকর্তারাও। এতে জানাযা শুরুর আগেই লোকে লোকারণ্য হয়ে পড়ে নগরীর ঐতিহাসিক আলিয়া মাদ্রাসা মাঠ।
জানাযার আগে বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমানের কফিনে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন করা হয়েছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকেও। এছাড়া শ্রদ্ধা নিবেদন করেন তাঁর দীর্ঘদিনের রাজনৈতিক সহযোদ্ধাবৃন্দ। এদিকে বেলা ১১ টার দিকে তাঁর মরদেহ শেষবারের মতো জেলা পরিষদ প্রাঙ্গণে নিয়ে যাওয়া হয়। জেলা পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান হিসেবে নিজের মেয়াদ পূর্ণ না করেই পাড়ি জমালেন মাবুদে ম্ওালার সান্নিধ্যে। এই নেতার মরদেহ জেলা পরিষদ প্রোাঙ্গণে আসার পর এই ভিড় বাড়তে থাকে। মূলত সকাল থেকেই বিভিন্ন সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা সকাল থেকেই ভিড় করেন জেলা পরিষদ প্রাঙ্গণে। দীর্ঘদিনের নিজ কর্মস্থলে সর্বস্থরের মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হলেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান। শুক্রবার সকাল সাড়ে ১১টায় সিলেট জেলা পরিষদ প্রাঙ্গনে তাঁর মরদেহ আনা হলে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখক মানুষ অ্যাডভোকেট লুৎফুর রহমানের প্রতি শেষ শ্রদ্ধা জানান। এসময় অ্যাডভোকেট লুৎফুর রহমানের প্রতি শেষ শ্রদ্ধা জানান, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি, সিলেট জেলা পরিষদ, ডিআইজি সিলেট, সিলেট সিটি কর্পোরেশন, সিলেট মহানগর পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট জেলা আওয়ামী লীগ, সিলেট জেলা আইনজীবি সমিতি, সিলিট জেলা প্রেসক্লাব, ১৪ দল, বাসদ সিলেট জেলা, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট, সিলেট জেলা যুবলীগ, সিলেট মহানগর যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ হকার্সলীগ, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগ, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট, সিলেট জেলা জাতীয় শ্রমিক লীগ, জাসদ সিলেট জেলা, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ, সিলেট সদর উপজেলা পরিষদ,ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগ, বিশ্বনাথ উপজেলা পরিষদ, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগ, সিলেট জেলা ছাত্রলীগ, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ, সিলেট জেলা কৃষক লীগ, সিলেট জেলা মহানগর তাঁতীলীগ, সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখক মানুষ তাঁদের প্রিয় নেতার প্রতি জানান শেষ শ্রদ্ধা ।

জেলা পরিষদ প্রাঙ্গনে সর্বস্থরের মানুষের শ্রদ্ধা নিবেদনের পর অ্যাডভোকেট লুৎফুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে এক মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন কালেক্টরেট জামে মসজিদের সেকেন্ট ইমাম হাফিজ মাওলানা নুরুল কামাল।
উল্লেখ্য, বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেল ৪টা ১০ মিনিটে তিনি নগরীর নয়াসড়কস্থ একটি প্রাইভেট হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি দুই ছেলে, এক মেয়ে ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন সম্পন্ন

১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ