Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কথা বলা যুদ্ধাপরাধের সামিল : গয়েশ্বর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৬:১৬ পিএম

বীর মুক্তিযোদ্ধাদের যারা অসম্মান করেন, ভবিষ্যতে বিশেষ ট্রাইব্যুনাল করে তাদের বিচারের হুঁশিয়ারী দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কথা বলা যুদ্ধাপরাধের সামিল। যারা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব ও লাশ নিয়ে টানাহেঁচড়া করেন, তারা সব মুক্তিযোদ্ধাদের অসম্মান করেছেন।

আজ শুক্রবার (৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। গয়েশ্বর রায় বলেন, জিয়াউর রহমানের লাশ নিয়ে সার্টিফিকেট দেওয়ার অধিকার কারও নেই। এ কথার মাধ্যমে তারা নোংরা রাজনীতির চর্চা করছে।শহীদ জিয়ার মুক্তিযুদ্ধের ইতিহাস বাংলাদেশের ক্ষেত্রে এক চিরন্তন সত্য। এসব নিয়ে নোংরা কথা বলে তারা জাতিকে বিভ্রান্ত করতে চায়।

আওয়ামী লীগ ফুল স্টপ হয়ে যাবে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার অস্তিত্বে আওয়ামী লীগ টিকে আছে। কিন্তু দিনে দিনে তারা ভীত ও দুর্বল হয়ে গেছে। তাদের পতনের সময় ঘনিয়ে এসেছে। শেখ হাসিনা না থাকলে আওয়ামী লীগের নেতাদের খুঁজে পাওয়া যাবে না। তাই দল টিকিয়ে রাখতেই শেখ হাসিনা জোর করে ক্ষমতায় থাকছেন। দেশে গণতন্ত্র ফিরিয়ে নিয়ে আনতে শেখ হাসিনার পতনের কোনো বিকল্প নেই বলেও তিনি উল্লেখ করেন।

তারেক রহমানের কারা মুক্তি দিবস নিয়ে তিনি বলেন, খালেদা জিয়া ও তারেক জিয়া এখনও বন্দী। তাই তাদের পূর্ণ মুক্তির জন্য আন্দোলন গড়ে তুলতে হবে। দেশের গণতন্ত্র উদ্ধারে তাদের মুক্তির কোনো বিকল্প নেই। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বাংলাদেশ নাগরিক আন্দোলনের মহাসচিব এম জাহাঙ্গীর আলম, এলডিপির মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম প্রমুখ নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গয়েশ্বর চন্দ্র রায়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ