Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে ডলার প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩৩ পিএম

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী থেকে ডলার প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে কোনাবাড়ী এলাকার একটি পেট্রোল পাম্পের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো, ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার বাসুরী (বানারপাড়া সংলগ্ন) এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে মোঃ কোরবান আলী মুন্সি (৪৫), একই জেলা ও থানার চারীপাড়া এলাকার মৃত দিল মামুদের ছেলে মোঃ আব্দুল হালিম (৫০), একই এলাকার মোঃ আব্দুল হালিমের ছেলে মোঃ মোস্তফা (২৪), একই জেলার নান্দাইল থানার বাটি সাভার এলাকার মো: রফিকুল ইসলামের ছেলে মো: নুরুল ইসলাম জীবন (১৯)।

গাজীপুর মেট্রোপলিটন কোনাবাড়ী থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিক জানান, গ্রেপ্তারকৃতরা গাজীপুরের বিভিন্ন এলাকার মানুষের সাথে কৌশলে সম্পর্ক করে প্রথমে এমনিতেই এক-দুটি ডলার দিয়ে দিতো। পরে তাকে বলা হতো ওই প্রতারকের কাছে আরো অনেক ডলার রয়েছে যদি কেউ অল্প দামে কিনতে চায় তাহলে তার কাছে নিয়ে আসতে। এ ফাঁদে পা দিয়ে যখনি কোন মানুষ অতি লোভে তাদের কাছে ডলার কিনতে আসে তখন ভিকটিকে আটকে মারধর করে টাকা ছিনিয়ে নিতো। এমন ভাবে অনেককে তারা প্রতারণার ফাঁদে ফেলে সর্বশান্ত করেছে। এমনই এক ভিকটিমের অভিযোগের ভিত্তিতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাদের অবস্থান যেনে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে চারটি আমেরিকান ডলার ও প্রতারণার কাজে ব্যবহৃত চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা স্বীকার করেছে তারা একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। বিভিন্ন কৌশলে তারা সাধারণ মানুষের সাথে প্রতারনা করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ