Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সৈয়দপুরে শহীদ পরিবারকে কটূক্তির অভিযোগে ব্যবসায়ী গ্রেফতার

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৭:০১ পিএম

নীলফামারীর সৈয়দপুরে ফেসবুকে শহীদ পরিবারকে কটূক্তিকারী সেই চাল ব্যবসায়ী ইকবাল হোসেন কে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে দিনাজপুরের পুলহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে। সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আতাউর রহমান অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। তার বাড়ি সৈয়দপুর শহরের হাওলাদার পাড়া শিরিশ গাছ নামক এলাকার জব্বারের সন্তান শহরের চাল ব্যবসায়ী ইকবালের (৪২) ।

পুলিশ জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে শহীদ সন্তান ও মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে কটুক্তি করেন ব্যবসায়ী ইকবাল হোসেন। এ অভিযোগে গত ২০ জুন সৈয়দপুর থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন, সৈয়দপুর প্রজম্ম ’৭১-এর সাধারণ সম্পাদক ও সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন। তখন থেকে তিনি গা ঢাকা দেন।

গোপন সংবাদ পেয়ে সৈয়দপুর থানা পুলিশ দিনাজপুরের ওই এলাকা থেকে ব্যবসায়ীর অটো রাইস মিলের পাশ থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।আজ শুক্রবার (৩ সেপ্টেম্বর) তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত খান গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেন।

প্রসঙ্গত, নীলফামারীর সৈয়দপুরে ফেসবুকে শহীদ পরিবারকে কটূক্তির অভিযোগে এক চাল ব্যবসায়ীর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে গত (২০ জুন) থানায় মামলা করা হয়। মামলার এজাহারে মহসিনুল হক অভিযোগ করেন, ইকবাল ১৯ জুন ফেসবুকের একটি পোস্টের কমেন্টে শহীদ সন্তানদের নিয়ে কটূক্তি করেন। তিনি তাদের ‘শয়তানের’ সঙ্গে তুলনা করেন। এ ঘটনায় তিনি সৈয়দপুর থানায় চাল ব্যবসায়ী ইকবালকে আসামি করে মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নীলফারমারী

৪ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ