Inqilab Logo

বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫ কার্তিক ১৪২৮, ১৩ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ইরানের সাবেক সেনাপ্রধানের করোনায় মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪৫ পিএম

ইরানের সামরিক বাহিনীর সাবেক চিফ অব স্টাফ মেজর জেনারেল (অব.) হাসান ফিরোজাবাদি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। সংবাদ সংস্থা এএফপির বরাত দিয়ে ফ্রান্স টোয়েন্টিফোরের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

১৯৮৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত হাসান ফিরোজাবাদি ইরানের সামরিক বাহিনীর চিফ অব স্টাফের দায়িত্ব পালন করেন।

২০১৬ সালের পর থেকে হাসান ফিরোজাবাদি ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনির শীর্ষ পর্যায়ের সামরিক উপদেষ্টা হিসেবে নিযুক্ত হন। এছাড়া তিনি নীতিনির্ধারণী পরিষদের সদস্য হিসেবেও কাজ করেছেন। এই পরিষদ প্রশাসনিক সরকার ও সংসদের মধ্যকার বিতর্ক বা বিরোধের মীমাংসা করে থাকে।

ইরানি সংবাদমাধ্যম পার্সটুডে জানায়, জেনারেল ফিরোজাবাদির ইন্তেকালে ইরানের সামরিক বাহিনীর বর্তমান চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মদ বাকেরি ও ইরানের ইসলামি বিপ্লবের গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি গভীর শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে তারা জেনারেল ফিরোজাবাদির পরিবার-পরিজনের প্রতি শোক ও সমবেদনা জানান। সূত্র : পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ