Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জাতীয় গ্রীডে শুরু হয়েছে দৈনিক ৫০লাখ ঘনফুট গ্যাস সরবরাহ- বিদ্যুৎ প্রতিমন্ত্রী

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫৮ পিএম

বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, আ’লীগ জনগণের রাজনীতি করে। উন্নয়নের রাজনীতি করে। তাই কোভিডের মধ্যেও আমাদের উন্নয়ন কর্মযজ্ঞ থেমে নেই। তারই অংশ হিসেবে সিলেটের হরিপুরে খনন কৃত ৯নং কুপ থেকে জাতীয় গ্রীডে আজ থেকে সংযোগ হচ্ছে দৈনিক ৫০লাখ ঘনফুট গ্যাস। প্রতিমন্ত্রী আজ তার নিজ নির্বাচনী এলাকা ঢাকা-৩ এর দক্ষিণ কেরাণীগঞ্জের মীরেরবাগ এলাকায় তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর পানগাঁও ভালভ ষ্টেশন হতে বিসিক শিল্প নগরী পর্যন্ত ২০ইঞ্চি ভায়া ১৪০ পিএসআইজি ২০ কি.মি. গ্যাস লাইন নির্মান কাজের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ পাইপ লাইন কাজে এলাকাবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করে প্রতিমন্ত্রী বলেন, কেরানীগঞ্জ বাসীর গ্যাসের সমস্যা চিরতরে সমাধানের জন্যই এ ২০ ইঞ্চি পাইপ লাইনের ব্যবস্থা করা হয়েছে। ভবিষ্যতে এ পাইপ লাইনের মাধ্যমে প্রতিদিন অন্ত:ত ১০ কোটি ঘনফুট গ্যাস সরবরাহ করা সম্ভব হবে। যা হবে বর্তমান চলমান অবস্থার অন্ত:ত আড়াইগুণ বেশী ক্ষমতা সম্পন্ন গ্যাস সঞ্চালনের কাজ। তাই এই পাইপ লাইনকে তিনি কেরাণীগঞ্জের মানুষের ভাগ্যের পরিবর্তনের একটি মাধ্যম হিসেবেও ব্যাখ্যা করেছেন।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগ আয়োজিত এ সুধী সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন তিতাস গ্যাস টিএন্ডডি কোং লি:এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌ.আলী ইকবাল মো.নূরুল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো.আনিছুর রহমান ও পেট্রোবাংলার চেয়ারম্যান এবিএম আবদুল ফাত্তাহ। এছাড়া সংক্ষিপ্ত বক্তব্য রাখেন দি পাইপ লাইন ইঞ্জিয়ারিং এ্যান্ড এসোশিয়েটস লি: এর ব্যবস্থাপনা পরিচালক রিসাল মাহমুদ।

কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের আহবায়ক শাহীন আহমেদের সভাপতিত্বে ও থানা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ম.ই মামুনের সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, কোন্ডা ইউপি চেয়ারম্যান মুহাম্মদ সাইদুর রহমানচৌধুরী ফারুক, শুভাঢ্যা ইউপি চেয়ারম্যান হাজী মো.ইকবাল হোসেন,আগানগর ইউপি চেয়ারম্যান হাজী মো.জাহাঙ্গীর শাহ্ খুশী,জিনজিরা ইউপি চেয়ারম্যান হাজী সাকুর হোসেন সাকু, কালিন্দী ইউপি চেয়ারম্যান হাজী মো.মোজাম্মেল হোসেন,তেঘরিয়া ইউপি চেয়ারম্যান হাজী মো.লাট মিয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আসরারুল হাসান আশু, ঢাকা জেলা মৎসজীবি লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন ডিপটি,দক্ষিণ কেরানীগঞ্জ থানা যুবলীগ সভাপতি মাহমুদ আলম,দক্ষিণ কেরানীগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মিরাজুর রহমান সুমন, আগানগর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মীর আসাদ হোসেন টিটু,সাধারন সম্পাদক এ্যাড.জাকির আহম্মেদ,আগানগর ইউনিয়ন শ্রমিক লীগ সভাপতি ফরিদ আহম্মেদ,সাধারন সম্পাদক তারিফ হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ