Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রাস্তা পাকা করার দাবি মুরাদনগরে মানববন্ধন

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন টনকি ইউনিয়নের অনন্তপুর গ্রামের সকল কাঁচা রাস্তা পাকা করার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল শুক্রবার দুপুরে অনন্তপুর চৌরাস্তায় ইউপি সদস্য আব্দুর রহিমের সভাপতিত্বে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল গাফফার, পল্লী চিকিৎসক রুস্তম আলী, ব্যবসায়ী সোহেল ভ‚ঁইয়া, আব্দুল আলীম, মনির হোসেন ও কলেজ ছাত্র ইমরান সরকার প্রমুখ।
বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে অনন্তপুর-চাপিতলা, অনন্তপুর-জামালপুর, অনন্তপুর-দুইরা, অনন্তপুর-মহেশপুর ও অনন্তপুর-বাইড়া এলাকার প্রায় ৮ কিলোমিটার রাস্তাগুলোর বেহাল দশা। স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত একটি রাস্তাও পাকা করা হয়নি। গর্ভবতী মায়েদের এবং বয়স্ক কেউ অসুস্থ্য হয়ে পড়লে পরিবারের অন্য সদস্যদের ঘুম হারাম হয়ে যায়। কারণ, লাশের খাটিয়া করে এই দুর্ভোগের রাস্তা পাড়ি দিতে হয়। যাদের পরিবারে সদস্য সংখ্যা কম তারা পড়েন বেশি ভোগান্তিতে। কারণ, তারা লোক ভাড়া করে রোগিদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান। ৮ কিলোমিটার এই রাস্তাটি দিয়ে আশপাশের ৫ গ্রামের কয়েকশ’ শিক্ষার্থীসহ প্রায় ১১ হাজার লোক দুর্ভোগ সহ্য করে আসা-যাওয়া করে। রাস্তাটি পাকা হলে শিক্ষার্থীসহ সর্বসাধারণের বহুদিনের ভোগান্তি লাগব হবে। এলাকার সুধীজন, প্রবাসী, ব্যবসায়ী ও যুবকরা মিলে কয়েক লাখ টাকা খরচ করে একাধিকবার মেরামত করলেও সামান্য বৃষ্টিতেই আবার আগের মতো হয়ে যায়। সামান্য বৃষ্টি হলেই এ রাস্তা দিয়ে যানবাহন চলাচল তো দূরের কথা, মানুষ পায়ে হেটে যেতেও মারাত্মক অসুবিধায় পড়েন। উক্ত রাস্তাগুলো জনস্বার্থে পাকা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।
মুরাদনগর এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী খোরশেদ আলম সরকার দৈনিক ইনকিলাবকে বলেন, বাইড়া-অনন্তপুর সড়কের এক কিলোমিটার রাস্তা পাকা করার প্রাক্কলন তৈরি করা হয়েছে। ইতোমধ্যে ওই রাস্তাটি অনুমোদনের জন্য অধিদপ্তরে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ