Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সিলেটে বাড়ছে ফের করোনা শনাক্তের হার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪৯ পিএম

সিলেটে চলতি সেপ্টেম্বরে করোনা শনাক্তের সংখ্যাটা স্বস্তিদায়ক থাকলেও গত দু’দিনে হচ্ছে ঊর্ধ্বমুখী। তবে হাসপাতালগুলোতে রোগীর চাপ হলেও কমছে কিছুটা। ভয়ঙ্কর তান্ডব ছিল গত আগস্টে। সেপ্টেম্বরের শুরুর দিনটাতে করোনা পরিস্থিতি মোটামুটি স্বস্তির ইঙ্গিত সিলেটে দিলেও ফের তা বাড়ছে। স্বাস্থ্য অধিদফতরের দেয়া পরিসংখ্যান ঘেঁটে জানা যায়, গত ১ সেপ্টেম্বর করোনা শনাক্ত হয়েছিল ৮৯ জনের সিলেটের। সংক্রমণের হার ছিল ১০.২১।

বিভাগজুড়ে সেদিন নমুনা পরীক্ষা করা হয়েছিল মোট ৮৭২টি। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) মোট ১০৯ জনের করোনা শনাক্ত হয় সিলেট বিভাগে। নমুনা পরীক্ষা করা হয়েছিল ৮৮৮টি। সেদিন শনাক্তের হার বেড়ে দাঁড়ায় ১২.২৭। মানে একদিনে ব্যবধান বেড়েছে ২ দশমিক ০৬ ভাগ।

আজ শুক্রবার (৩ সেপ্টেম্বর) শনাক্তের সংখ্যা ১১১। মোট পরীক্ষা হয়েছে ৯৭৩টি নমুনা। হার আগের দিনের চেয়ে একটু কম, ১১ দশমিক ৪১। করোনা শনাক্তের স্থিতিশীল না হলেও হাসপাতালগুলোতে মোটামুটি বইতে শুরু করেছে স্বস্তির হাওয়া। করোনা রোগীর চাপ কমেছে অনেকটাই। তবে শুক্রবার পর্যন্ত হাসপাতালগুলোতে মোট চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ২৩৮ সিলেট বিভাগের। এরমধ্যে ১৯০ জন সিলেটের, সুনামগঞ্জের ২৬, হবিগঞ্জের ১৪ ও ৮ জন মৌলভীবাজারের।

আগের দিন বৃহস্পতিবার করোনা রোগীর সংখ্যা ছিল ১৬৫ জন হাসপাতালে ভর্তি। মানে ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তির সংখ্যা বেড়েছে ৭৩। অবশ্য এর আগের দিন ১ সেপ্টেম্বর এই সংখ্যা ছিল ২৯৬ জন। এতে অনুমেয় হচ্ছে ভর্তির সংখ্যা কমার মধ্যেই আছে হাসপাতালে। এদিকে, সিলেট জেলার হাসপাতালগুলোতে ভর্তি ২৩৮ জনের মধ্যে ১৮৩ জন ভর্তি আছেন ওসমানীতেই। এরমধ্যে অবশ্য করোনা প্রমাণিত রোগীর সংখ্যা ৪১ জন। এদের মধ্যে আইসিইউতে আছেন ৯ জন। অপর ১৩৩ জন কোভিড সন্দেহে নিচ্ছেন চিকিৎসা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ