Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংসদ ব্যবসায়ীদের ক্লাবে পরিণত হয়েছে

জাতীয় মুক্তি কাউন্সিলের সমাবেশে বক্তারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

চাল, তেল, চিনি, গ্যাসসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানিয়েছে জাতীয় মুক্তি কাউন্সিল। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে এ আহ্বান জানান দলটির নেতারা।
জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফেডারেশনের (টাফ) কেন্দ্রীয় সদস্য দেলোয়ার হোসেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন সভাপতি মিতু সরকার ও জাতীয় মুক্তি কাউন্সিল, ঢাকার সংগঠক হেমন্ত দাস।
সমাবেশের বক্তারা বলেন, চাল, তেল, চিনি, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি হয়ে জনগণের জীবন বিপর্যস্ত। করোনা অতিমারিতে কাজ হারিয়ে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিতে দিশেহারা এই জনগণের জীবন নিয়ে জাতীয় সংসদে কোনো আলোচনা বিতর্ক হয় না। কেননা এই জাতীয় সংসদের অধিকাংশই হচ্ছেন ব্যবসায়ী। সরকার এই ব্যবসায়ীদের খেদমত করেই চলেছে। আর জাতীয় সংসদ পরিণত হয়েছে ব্যবসায়ীদের ক্লাবে। তারা আরও বলেন, লুটেরা সন্ত্রাসী দুর্নীতিবাজ শাসকশ্রেণির সরকারের ফ্যাসিবাদী শাসন উচ্ছেদে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তুলে শ্রমিক, কৃষক, জনগণের সরকার কায়েম করতে হবে। অন্যান্য বক্তারা বলেন, সরকার উন্নয়ন বলতে মেট্রোরেল বোঝে, পদ্মাসেতু বোঝে কিন্তু কর্মহীন জনগণের কর্মসংস্থান বোঝে না। জনগণের অন্ন বস্ত্র বাসস্থান শিক্ষা চিকিৎসার অধিকার বোঝে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ

১ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন