Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

তৃতীয় রাউন্ডে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

বছরের সব গ্র্যান্ডস্ল্যাম জয়ের পথে এগিয়ে চলেছেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা নোভাক জোকোভিচ। নেদারল্যান্ডসের তালন হ্রিকসপোরকে সরাসরি সেটে হারিয়ে ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে উঠেছেন সার্বিয়ান এই তারকা। নিউইয়র্কের ফ্লাশিং মিডোসে গতকাল দ্বিতীয় রাউন্ডের ম্যাচটি ৬-২, ৬-৩, ৬-২ গেমে জেতেন ২০ বারের গ্র্যান্ডস্ল্যামজয়ী।
অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডনের পর ইতিহাসের ষষ্ঠ খেলোয়াড় হিসেবে বছরের শেষ গ্র্যান্ডস্ল্যামটিও জয়ের কীর্তি গড়ার পথে আছেন ৩৪ বছর বয়সী এই তারকা। সেই লক্ষ্যে এবার তার প্রতিপক্ষ জাপানের কেই নিশিকোরি।
আসরে জোকোভিচকে যারা চ্যালেঞ্জ জানাতে পারেন তাদের একজন আলেক্সান্ডার জেভেরেভ স্পেনের আলবার্ত রামোস-ভিনোলাসকে উড়িয়ে উঠেছেন তৃতীয় রাউন্ডে। মাত্র এক ঘণ্টা ১৪ মিনিট স্থায়ী লড়াইয়ে ৬-১, ৬-০, ৬-৩ গেমে ম্যাচ জিতে নেন ২৪ বছর বয়সী জার্মানির এই চতুর্থ বাছাই।
মেয়েদের এককে তৃতীয় রাউন্ডে উঠেছেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড় অস্ট্রেলিয়ার অ্যাশলি বার্টি। ৬-১, ৭-৫ গেমে হারিয়েছেন ডেনমার্কের ক্লারা তাওসনকে। তৃতীয় রাউন্ডে আরও উঠেছেন তিনবারের গ্র্যান্ডস্ল্যামজয়ী জার্মানির আঞ্জেলিক কেরবার, ২০১৭ আসরের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের স্লোয়ানে স্টিফেন্স, ২০১৯ আসরের চ্যাম্পিয়ন কানাডার বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো, দুইবারের উইম্বলডনজয়ী পেত্রা কেভিতোভা ও সাবেক নাম্বার ওয়ান কারোলিনা প্লিসকোভা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তৃতীয় রাউন্ডে জোকোভিচ

৪ সেপ্টেম্বর, ২০২১
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ