Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

নিউজিল্যান্ডে সুপারমার্কেটে সন্ত্রাসী হামলায় আহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

নিউজিল্যান্ডের অকল্যান্ড শহরে একটি সুপারমার্কেটে স্থানীয় সময় গতকাল শুক্রবার হামলার ঘটনা ঘটেছে। নিউলিয়ান সুপারমার্কেটে এক ব্যক্তি হামলা চালিয়ে ছুরিকাঘাত করে ছয়জনকে আহত করেছে। পরে পুলিশের গুলিতে সে নিহত হয়। এ ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ বলেছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন।
এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, নিউ লিনেন সুপারমার্কেটে ঢুকে এক ব্যক্তি ছুরিকাঘাত করে ছয়জনকে আহত করে। পরে সে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন বলেন, হামলাকারী ওই ব্যক্তি পুলিশের ওপরও হামলা চালায়। এর এক মিনিটের মধ্যে সে নিহত হয়। হামলাকারী আগে থেকেই পুলিশের নজরদারিতে ছিল। সে জঙ্গি দল আইএসের মতাদর্শে অনুপ্রাণিত ছিল। জেসিন্ডা এ হামলার ঘটনার নিন্দা জানান।
স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, আহত ব্যক্তিদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাস্থলে পুলিশ উদ্ধারকাজ চালাচ্ছে। অ্যাম্বুলেন্সে আহত ব্যক্তিদের নিয়ে যাওয়া হচ্ছে। পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত সুপারমার্কেট বন্ধ থাকবে বলে ঘোষণা দেয়া হয়েছে। সূত্র : বিবিসি ও রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড

১৮ সেপ্টেম্বর, ২০২১
১ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ