Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লামা বাবুনগরী ছিলেন আপসহীন ও সাহসী রাহবার

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ খেলাফত মজলিসের অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলনা আজিজুর রহমান হেলাল বলেন, জুনাইদ বাবুনগরী (রহ.) ছিলেন একজন আপসহীন ও সাহসী রাহবার। শত প্রতিকূলতার মাঝেও তিনি আপসহীন ও সাহসী ভূমিকা রেখেছেন। জেল-জুলুম ও নির্যাতন করেও তাকে দমানো যায়নি। তিনি আকাবিরে দেওবন্দের উজ্জল নমুনা। সুতরাং এ সমাজ পরিবর্তন করতে হলে ছাত্র সমাজকেও সকল প্রতিকূলতা উপেক্ষা করে সামনে এগিয়ে যেতে হবে।

তিনি গতকাল শুক্রবার সকালে পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে আয়োজিত হেফাজতে ইসলামের সাবেক আমীর আল্লামা জুনাইদ বাবুনগরী (রহ.) এর জীবনাদর্শ আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি কে এম দেলোয়ার আল হোসাইনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক সাকিব সাঈফীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন, সাবেক কেন্দ্রীয় সভাপতি মুফতি আব্দুর রহীম সাঈদ, বায়তুলমাল সম্পাদক হাফেজ মাহমুদুল হাসান, মুহাম্মদ আবু মুসা, নাঈমুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ