Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে নমুনা পরিক্ষা হ্রাসের সাথে কমল শনাক্তের সংখ্যাও মৃত্যু আরো একজনের

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ২:১৭ পিএম

দক্ষিনাঞ্চলে শুক্রবার বন্ধের দিনে করোনার নমুনা পরিক্ষা মাত্র ৩০৭ জনে হ্রাস পাওয়ায় শনাক্তের সংখ্যাও ৩৬ জনে নেমেছে। তবে শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালের বানরীপাড়ার ৪০ বছর বয়স্কা এক নারী শের এ বংলা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরন করায় জেলায় মোট ২২২ জনের মৃত্যু সংবাদ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। এনিয়ে দক্ষিণাঞ্চলে মোট মৃত্যুর সংখ্যা ৬৬২ জনে উন্নীত হল। গড় মৃত্যুর হার এখনো ১.৫০%।

এনিয়ে চলতি মাসের ৪দিনে দক্ষিণাঞ্চলে ৩৪৬ জন আক্রান্তের মধ্যে ৮ জনের মৃত্যু হল। সর্বশেষ হিসেবে এ অঞ্চলে মোট করোনা শনাক্তের সংখ্যা দাড়িয়েছে ৪৪ হাজার ১০১ জনে। শনাক্তের হার আগের দিনের তুলনায় দশমিক ২ ভাগ হ্রাস পেয়ে এখন ২২.০৮%। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে দক্ষিণাঞ্চলে গত ২৪ ঘন্টায় আরো ২৬৭ জন সহ সর্বমোট সুস্থ হয়ে উঠেছেন ৪০ হাজার ৮০ জন। গড় সুস্থতার হার এখন ৯০.৮৮%।
শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে যে ৩৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, তার ১৭ জনই বরিশাল জেলায়। যারমধ্যে মহানগরীতেই আক্রান্ত হয়েছেন ১১ জন। এনিয়ে বরিশাল জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৯৫৩ জনে উন্নীত হল। যারমধ্যে মহানগরীতেই ১০ হাজার ২৬৯ জন আক্রান্ত হয়েছেন। আর জেলায় এ পর্যন্ত মৃত ২২২ জনের মধ্যে মহানগরীতেই মারা গেছেন ১০১ জন।
গত ২৪ ঘন্টায় ভোলাতে নতুন আক্রান্ত হয়েছেন আরো ১৫ জন। এনিয়ে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৫৮১ জনে উন্নীত হল। জেলাটিতে ইতোমধ্যে মৃত্যু হয়েছে ৮৮ জনের।
নমুনা পরিক্ষা না হওয়ায় গত ২৪ ঘন্টায় পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠীতে ১ জন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ফলে সর্বশেষ হিসেব অনুযায়ী পটুয়াখালীতে ৬ হাজার ৯৬ জন, পিরোজপুরে ৫ হাজার ১৭২ জন,বরগুনাতে ৩ হাজার ৭৪৬ জন এবং ঝালাকাঠীতে ৪ হাজার ৫৫৩ জন করোনা সংক্রমনের শিকার হয়েছেন। আর মৃত্যু হয়েছে পটুয়াখালীতে ১০৫ জন, বরগুনাতে ৯৫ জন, পিরোজপুরে ৮৩ জন ও ঝালকাঠীতে ৬৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ