Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

কুয়াকাটা এক্সপ্রেস পরিবহন নিয়ন্ত্রণ হারিয়ে খালে, ১৩ পর্যটক আহত

কুয়াকাটা (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ৪:২৪ পিএম

পর্যটন কেন্দ্র কুযাকাটা থেকে যশোর বেনাপোলের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া কুয়াকাটা এক্সপ্রেস নামের একটি পরিবহন নিয়ন্ত্রণ হারিয়ে খালের মধ্যে পড়ে গেছে। শুক্রবার রাত ৯ টার দিকে কুয়াকাটা- কলাপাড়া মহাসড়কের কচ্ছপখালী নামক স্থানে এ ঘটনাটি ঘটে। এসময় পরিবহনটিতে থাকা ১৩ জন পর্যটক কমবেশি আহত হয়েছে। আহতদের স্থানীয়া উদ্ধার করে দ্রুত কুয়াকাটা ২০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা শেষে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। খবর পেয়ে পুলিশ ও ফাযার সার্ভিস কর্মীরা গিয়ে ঘটনাস্থলে উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

আহত ও স্থানীয় সূত্রে জানা গেছে, কুয়াকাটা এক্সপ্রেস (ঢাকা মেট্রো-ব-১৫-৩৫৬৫) পরিবহনটি ১৮/২০ জন যাত্রী ও ইলিশ মাছ নিয়ে কুয়াকাটা থেকে যশোর বেনাপোলের উদ্দেশ্যে রওয়ানা করে। কচ্ছপখালী নামক কালভার্টের কাছে পৌঁছাইলে পরিবহনটি নিয়ন্ত্রণ হারিয়ে খালের মধ্যে কাত হয়ে পড়ে যায়। এতে গাড়িতে থাকা ১৩ জন পর্যটক আহত হয়। আহতরা হলো প্রান্ত, রমজান শরীফ, বাদল শেখ,জাহাঙ্গীর হোসেন, আশিক,নাঈম, আলম, মারুফ, মাসুদ রানা, ইমরান হোসেন, স্বপন, মনিরা, সুমন। এদের বাড়ি খুলনা, যশোর, নড়াইল, নাটোরের বিভিন্ন এলাকায় বলে জানা গেছে। স্থানীয়রা জানান, উপযুক্ত মাছ বোঝাই এর কারণে এমন দুর্ঘটনা ঘটেছে।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মনিরুজ্জামান বলেন, এ পর্যন্ত ১৩ জন যাত্রী আহত হয়েছে। তবে নিহতের কোনো ঘটনা নেই। আহতদের চিকিৎসা সেবা দেওযা হয়েছে। পরিবহনটি শনিবার উদ্ধার করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। অভিযোগ পেলে আইনি ব্যাবস্হা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্যটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ