Inqilab Logo

বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫ কার্তিক ১৪২৮, ১৩ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

যে কোন পরিস্থিতিতে ভারত বাংলাদেশের পাশে থাকবে- ভারতীয় হাইকমিশনার

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৪ পিএম

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, যে কোন পরিস্থিতিতে ভারত বাংলাদেশের পাশে থাকবে। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় মির্জাপুরে নিহত সাতজন ভারতীয় সৈন্যের স্মরণে নির্মিত স্মৃতি ফলক উন্মোচনে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় তিনি শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

হাইকমিশনার বলেন, করোনা পরিস্থিতিতে ভারত সরকার বাংলাদেশের সাথে অংশগ্রহনমুলক কাজের অংশ হিসেবে ইতিমধ্যে বাংলাদেশকে করোনা টিকা, অক্সিজেন, এ্যাম্বুলেন্স দিয়ে সহযোগিতা করেছে। করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশের সাথে সহযোগিতামূলক কাজ করে যাচ্ছে তার দেশ। ভারতে এখন করোনা অনেকটা নিয়ন্ত্রণে। তার দেশের করোনা নিয়ন্ত্রণের পদ্ধতি বাংলাদেশ অনুস্মরণ করতে পারে। তার জন্য যে সব ধরনের সহযোগিতা দরকার তা করা হবে। কুমুদিনী হাসপাতালের প্রতিষ্ঠাতা দানবীর রণদা প্রসাদ সাহার কথা স্মরণ করে ভারতীয় হাইকমিশনার বলেন, তার প্রতিষ্ঠিত কুমুদিনী হাসপাতাল এই অঞ্চলের মানুষদের শিক্ষা ও স্বাস্থ্য সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

শনিবার বেলা ১১টার দিকে ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী কুমুদিনী হাসপাতাল এসে পৌঁছান। এ সময় তার সঙ্গে ছিলেন হাইকমিশনার দ্বিতীয় সচিব (পাবলিক কুটনীতি দিপ্তী আলংঘাট। তাদের স্বাগত জানান কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমুদিনী কল্যাণ সংস্থার পরিচালক মহাবীর পতি, পরিচালক সম্পা সাহা, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আব্দুল হালিম, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, এজিএম (অপারেশন) অনিমেষ ভৌমিক প্রমুখ। মধ্যাহ্ন ভোজের পর বেলা তিনটায় ভারতীয় হাইকমিশনার কুমুদিনী হাসপাতালের আনন্দ নিকেতনে এক সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। বিকেল চারটায় তিনি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন।



 

Show all comments
  • Saifullah ৫ সেপ্টেম্বর, ২০২১, ৮:২৩ এএম says : 0
    We do not need India at all. India wants to involve in Bangladesh matters for indias own benefits. India should stay awY from Bangladesh.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ