Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনুষ্ঠানিক ঘোষণার আগেই অনলাইনে টিকিট বিক্রি

প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আফগানিস্তানের বিপক্ষে সিরিজের টিকিট অনলাইনে বিক্রির স্বত্ব পেয়েছিল যে প্রতিষ্ঠান, সেই সহজ ডটকমেই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের ম্যাচ টিকিট বিক্রি শুরু হয়েছে। গতকাল দুপুরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এই ঘোষণাটি দিয়েছেন বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন। তবে আশ্চর্য হলেও সত্য, আনুষ্ঠানিক ঘোষণার আগেই সহজ ডটকম গত পরশু রাত থেকে শুরু করেছে অনলাইনে টিকিট বিক্রি! টিকিটের চাহিদা এতই বেশি যে, ওই রাতেই নাকি ২০ হাজার টিকিটের চাহিদা সহজ ডট কম পেয়েছে মাত্র ক’মিনিটের মধ্যে। একটা পয়েন্টেই নাকি ১০ মিনিটের মধ্যে ফুরিয়ে গেছে অনলাইনে ৪ হাজার টিকিট। এমন তথ্য দিয়েছেন সহজ ডটকমের সিইও মালিহা কাদের।
সিরিজের পূর্ব স্ট্যান্ডের (সাধারণ গ্যালারি) টিকিটের মূল্য সর্বনিম্ন ১০০ টাকা ধার্য করা হয়েছে। আর সর্বোচ্চ ২০০০ টাকায় পাওয়া যাবে গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিট। ইন্টারন্যাশনাল স্ট্যান্ড ৫০০। শহীদ মুস্তাকও জুয়েল স্ট্যান্ড ৩০০ টাকা এবং উত্তরও দক্ষিণ স্ট্যান্ড ১৫০ টাকা। তবে প্রতিটি টিকিটের নির্ধারিত মূল্যের সঙ্গে ভ্যাট খাতে ১৫ শতাংশ টাকা দিতে হবে জমা। অনলাইনে টিকিট পেতে হলে নির্ধারিত মূল্য, ভ্যাট ছাড়াও টিকিট প্রতি অনলাইন সার্ভিস চার্জ বাবদ ২৫ টাকা খরচ করতে হবে।  অনলাইনে একজন সর্বোচ্চ তিনটি টিকিট কিনতে পারবেন। এ জন্য সহজ ডট কমের নিজস্ব ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করতে হবে। সেখানে একটি মোবাইল নম্বর ও ফটো আইডি দিয়ে সেটি পূরণ করতে হবে। আর টিকিটের মূল্য মোবাইল ক্যাশ ও ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে প্রদান করতে হবে। মোট টিকিটের ৩০ থেকে ৪০ শতাংশ অনলাইনে বিক্রি করতে পারবে সহজ ডটকম। এছাড়াও বিসিবি’র আউটলেটে বিক্রি হবে টিকিট। বিসিবি’র আউটলেট থেকে টিকিট কিনতে ভ্যাট দিতে হলেও লাগবে না অতিরিক্ত কোনো চার্জ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আনুষ্ঠানিক ঘোষণার আগেই অনলাইনে টিকিট বিক্রি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ