Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফরিদপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, বাড়ছে ভাঙ্গন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ৯:০২ পিএম

ফরিদপুর সদর, সদরপুর, চরভদ্রাসন এলাকায় পদ্মার পানি বৃদ্ধি অপরিবর্তিত রয়েছে। গত ২৪ ঘন্টায়, ফরিদপুর সদর উপজেলার ১৫৮ গ্রাম, সদরপুর উপজেলার ২৬ টি গ্রাম, চরভদ্রাসন উপজেলার ৭ টি গ্রাম এবং পদ্মা পাড়ের নিম্নাংশ সব পানিতে পানিতে ডুবে গেছে।

এরই সাথে পাল্লা দিয়ে বাড়ছে নদী ভাঙ্গন। গত এক সপ্তাহে, ফরিদপুর সদর থানার, নর্থ চ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গী ও ডিক্রীরচর ইউনিয়নের এলাকায় নদীতে বিলীন হয়ে গেছে ৫০/৬০ বসত বাড়ী। চরভদ্রাসন উপজেলার হরিরামপুর ইউনিয়নের জাকের হুরা ব্রীজের উত্তর পাশে ৩০ টি বাড়ী ভেঙ্গে পদ্মায় বিলীন হয়ে গেছে।

অপরদিকে, একই এলাকার সবুল্লা মাতুব্বরের ডাঙ্গী এলাকায় প্রায় এক একর ফসলি জমি পদ্মার বুকে বিলীন হয়ে গেছে। চরভদ্রাসন উপজেলা জাকেরেহুরার এলাকার নদী ভাঙ্গন খুবই তীব্রতর হচ্ছে।

এখানে জরুরী ভাবে জিওব্যাগ ফেলানোর বিষয়টি গুরুত্ব না দিলে, ফরিদপুর-চরভদ্রাসনের প্রধান সড়টির বৃহত্তর ব্রীজটি ভাঙ্গন থেকে রক্ষা করা যাবে না। গত ২৪ ঘন্টায়, ফরিদপুর গোয়ালন্দ পয়েন্টে আগের চেয়ে ৭ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে, ৭১ সেন্টিমিটার বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ