Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নতুন প্লাটফর্ম নিয়ে এলো সিটিব্যাংক এন এ-মেটলাইফ

বাংলাদেশে ইলেক্ট্রনিক পেমেন্ট

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশে সিটিব্যাংক এন এ এবং মেটলাইফ’র যৌথ উদ্যোগে একটি নতুন ধরণের রিসিভেবলস হোস্ট টু হোস্ট সলিউশনের উদ্ভাবন করেছে। বাংলাদেশ ব্যাংকের ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওর্য়াক (ইএফটি ডেবিট) ব্যাবহার করে ইলেক্ট্রনিক লেনদেন প্রসেসিং এর জন্য এরকম প্লাটফর্ম এটিই প্রথম।

ইএফটি ডেবিট বা ব্যাংক একাউন্টের মাধ্যমে বীমার প্রিমিয়াম দেয়া বাংলাদেশে জনপ্রিয় হচ্ছে এবং মেটলাইফের অনেক গ্রাহক এ পদ্ধতি ব্যবহার করেন। নতুন এই প্লাটফর্ম এর ফলে মেটলাইফ-এ স্বয়ংক্রিয় ইলেক্ট্রনিক প্রিমিয়াম সংগ্রহের প্রক্রিয়া আরো দক্ষ হবে। ইএফটি ডেবিট এর মাধ্যমে প্রিমিয়াম দেয়া অত্যন্ত সুবিধাজনক কারণ এতে কোনো ব্যাংক-এ গিয়ে স্বশরীরে উপস্থিত হয়ে প্রিমিয়াম দেয়া লাগে না।
সম্প্রতি দুই প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিয়ে একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এই প্লাটফরমটির উদ্বোধন করা হয়। এ উদ্যোগের গুরুত্ব নিয়ে সিটিব্যাংক বাংলাদেশ কান্ট্রি অফিসার এন রাজাশেখারন (শেখার) বলেন, বাংলাদেশে আমাদের প্রধান উদ্দেশ্য হচ্ছে স্থানীয় খাতের জন্য প্রযুক্তিগত উন্নয়ন ও অভিনব সেবার প্রচলন করা। আমাদের গ্রাহক মেটলাইফ বাংলাদেশের সাথে যৌথভাবে এই ডাইরেক্ট ডেবিট হোস্ট টু হোস্ট সলিউশন আনতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। সিটিব্যাংক এন এ বাংলাদেশের হেড অব ট্রেজারি ও ট্রেড সলুশনস মো. মইনুল হক গ্রাহকদের জন্য বিশ্বমানের সেবা প্রদানে সিটিব্যাংকের একাগ্রতার কথা ব্যাক্ত করেন।

সিটিব্যাংকের ডিরেক্টর ও হেড অব ব্যাংকিং, ক্যাপিটাল মার্কেটস ও অ্যাডভাইসরি শামস জামান দুই দশক ধরে মেটলাইফ বাংলাদেশ আর সিটিব্যাংকের সহযোগীতার কথা তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইলেক্ট্রনিক পেমেন্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ