Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ডেঙ্গু থেকে বাঁচতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় ধানমন্ডিতে মানববন্ধন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫৬ পিএম

ডেঙ্গু মশার প্রকোপ থেকে বাঁচতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে রাজধানীর ধানমন্ডিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর ধানমন্ডি-সায়েন্স ল্যাবরেটরি মোড় এলাকায় এ মানববন্ধন আয়োজন করে ধানমন্ডিবাসী সচেতন তরুণ ও যুব নাগরিকরা।

মানববন্ধনে বক্তারা প্রতিদিনই রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ হু-হু করে বাড়ছে উল্লেখ করে দক্ষিণ সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কড়া সমালোচনা করে বলেন, প্রতিদিন গড়ে ৫শ মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। আর বর্তমান নগর পিতা পরিবার নিয়ে প্রমোদ ভ্রমণে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন। বক্তারা বলেন, অতিষ্ঠ নগরবাসী একদিকে মৃত্যু ঝুঁকিতে আছে। এ সময় মেয়র আছেন বিদেশে। সিটি মেয়র তাপসের ব্যর্থতার অভিযোগ মাথায় নিয়ে পদত্যাগ করারও আহ্বান জানানো হয় ধানমন্ডিতে অনুষ্ঠিত এই মানববন্ধন থেকে। দক্ষিণ সিটি মেয়রের একটি প্রতীকী কুশপুত্তলিকাও দাহ করেন বিক্ষুব্ধ নগরবাসী।

এ সময় পুরান ঢাকার নাগরিক উদ্যোগের সভাপতি মোহাম্মদ নাজিম, বিডি টুরিস্ট সাইক্লিংয়ের সমন্বয়ক আশিক উদ্দীন সৈনিক, মানব অধিকার সমিতির চেয়ারম্যান মনজুর হোসেন, বাংলাদেশ সচেতন নাগরিক সমাজের কো-সমন্বয়ক রানা রহমান বক্তব্য রাখেন। রাজধানীতে প্রতিদিন শতাধিক মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। ডেঙ্গু থেকে নিস্তার পেতে রাজধানীতে এ মানববন্ধন করেন ধানমন্ডিবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২৭ সেপ্টেম্বর, ২০২১
১২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ