Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিআরবি রক্ষার দাবিতে সাইকেল র‌্যালি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

চট্টগ্রামের সবচেয়ে দৃষ্টিনন্দন উম্মুক্ত স্থান সিআরবি রক্ষার দাবিতে এবার সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। নাগরিক সমাজ, চট্টগ্রামের লাগাতার আন্দোলনের অংশ হিসাবে গতকাল শনিবার আয়োজিত এই প্রতিবাদী র‌্যালিতে অংশ নেন দুই শতাধিক তরুণ শিক্ষার্থী। র‌্যালিটি সিআরবি সাত রাস্তার মোড় থেকে শুরু হয়ে টাইগারপাস, কদমতলী হয়ে ফের সিআরবিতে এসে শেষ হয়। এসময় নাগরিক সমাজ, চট্টগ্রামের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, বীর মুুক্তিযোদ্ধা মো. ইউনুস, প্রফেসর ইদ্রিস আলী প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, সিআরবি চট্টগ্রামের প্রাণ-প্রকৃতির ধারক। সিআরবির প্রাকৃতিক পরিবেশ ধ্বংস করা যাবে না। হাসপাতালের নামে সিআরবির পরিবেশ ধ্বংসকারীরা পরিবেশ এবং মানবতার শত্রæ হিসাবে চিহ্নিত হবেন। নতুন প্রজন্ম তাদের কখনো ক্ষমা করবে না। বক্তারা অবিলম্বে হাসপাতাল প্রকল্প সিআরবি থেকে সরিয়ে নেওয়ার দাবি জানান।

শহীদ রবের পোর্ট্রেট স্থাপন
এদিকে চাকসুর সাবেক জিএস মুক্তিযুদ্ধে শহীদ আবদুর রবের বিশাল পোর্ট্রেট স্থাপনের মধ্য দিয়ে সিআরবিতে ইউনাইটেড হাসপাতাল নির্মাণের ব্যতিক্রমী প্রতিবাদ জানালো সিআরবি রক্ষা মঞ্চ। গতকাল সিআরবি সাতরাস্তার মোড়ে এ পোর্ট্রেটটি স্থাপন করা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষক জাহেদ আলী যুবরাজ, জিহান করিম, সোহরাব হোসেন সৌরভের নেতৃত্বে চারুকলার শিক্ষার্থীরা এ পোর্ট্রেটটি নির্মাণ করেছেন। সিআরবি রক্ষা মঞ্চের সহ-সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা রাজা মিঞার সভাপতিত্বে ও শিল্পী ইন্দ্রানী ভট্টাচার্য্য সোমার সঞ্চালনায় কর্মসূচীর শুরুতে পোর্ট্রেটে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান শহীদ আবদুর রবের বোন শাহনাজ পারভীন, অ্যাডভোকেট ভূলন ভৌমিক, অধ্যাপক আমির উদ্দিন, সোহরাব হোসেন প্রমুখ। বক্তারা বলেন, সিআরবিতে চাকসুর প্রথম নির্বাচিত জিএস শহীদ আব্দুর রবের কবর ও শহীদদের স্মৃতিসৌধ আছে। মুক্তিযুদ্ধের সে স্মারকের উপর ইউনাইটেড হাসপাতাল করার চক্রান্ত প্রতিহত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ