Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

তালেবান নেতৃত্বের সঙ্গে দেখা করবেন আইএসআই প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল ফয়েজ হামিদ গতকাল এক দিনের সফরে কাবুল পৌঁছেছেন, সূত্রের খবর অনুযায়ী, তালেবান নেতৃত্বের সঙ্গে দেখা এবং আফগানিস্তানের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনা করা। পাকিস্তানের শীর্ষ গোয়েন্দা নিশ্চিত করতে চান যে, লুটেরা ও সন্ত্রাসী সংগঠনগুলো যেন অস্থিতিশীল পরিস্থিতির সুবিধা নিতে পারে না।
একদিন আগে, তালেবান আফগানিস্তানের জনগণের প্রতি দীর্ঘদিনের অবদানের জন্য পাকিস্তানের প্রশংসা করেছিল। গোষ্ঠীর মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ আশা করেছিলেন যে, পাকিস্তান তাদের সহায়তা অব্যাহত রাখবে।
আইএসআই ডিজি কাবুলে পাকিস্তানের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করেন এবং বিদেশি নাগরিক এবং তালেবান শাসন থেকে পালিয়ে আসা আফগানদের পাকিস্তানের মাধ্যমে প্রত্যাবাসন এবং ট্রানজিটের বিষয়ে আলোচনা করেন।
সূত্র আরো বলেছে যে, জেনারেল হামিদ তালেবান নেতৃত্বের সাথে দেখা করে একাধিক বিষয় পর্যালোচনা করবেন যা উভয় দেশের উদ্বেগ এবং পাক-আফগান সীমান্তের পরিস্থিতি নিয়ে অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করবে। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন। (আগের খবর পৃষ্ঠা ৬)



 

Show all comments
  • Md. Shahdat ৫ সেপ্টেম্বর, ২০২১, ৬:০১ এএম says : 0
    ভারত এমনিতেই ব্যাপক বিষন্নতায় ভুগছে এই খবর শূনে হার্ট অ্যাটাক না করলেই হয়।
    Total Reply(0) Reply
  • মুক্তিকামী জনতা ৫ সেপ্টেম্বর, ২০২১, ৬:০১ এএম says : 0
    পাকিস্তানের উচিত তালেবান সরকারকে গোয়েন্দা প্রযুক্তি দিয়ে সহযোগিতা করা।
    Total Reply(0) Reply
  • সাইফ আহমেদ ৫ সেপ্টেম্বর, ২০২১, ৬:০২ এএম says : 0
    ইনশায়াল্লাহ তালেবানরা খুব শিগগিরই একটা শক্তিশালী রাষ্ট্র প্রতিষ্ঠা করবে।
    Total Reply(0) Reply
  • হাদী উজ্জামান ৫ সেপ্টেম্বর, ২০২১, ৬:০৩ এএম says : 0
    আইএসআইকে অবশ্যই ইন্টেলিজেন্স টেকনোলজি দিয়ে তালেবানের পাশে দাঁড়াতে হবে। যাতে করে ভারতের সন্ত্রাসী গোয়েন্দাবাহিনীগুলো আর নাশকতা করতে না পারে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইএসআই

৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন