Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফোবানা সম্মেলন শুরু

সালাহউদ্দিন আহমেদ, ওয়াশিংটন ডিসি থেকে : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

আমেরিকান মূলধারার রাজনীতির সাথে বাংলাদেশি-আমেরিকানদের সেতুবন্ধন জোরদার করার প্রত্যয়ে গত শুক্রবার থেকে ওয়াশিংটন ডিসি সংলগ্ন ভার্জিনিয়া রাজ্যের হিলটন ক্রিস্টাল সিটিতে বিভক্ত ফোবানা’র একাংশের তিন দিনব্যাপী সম্মেলন শুরু হয়েছে। সম্মেলনের আয়োজক সংগঠন হচ্ছে ‘স্বদেশ’ নামক সামাজিক সংগঠন।

এদিন সন্ধ্যায় হোটেলের বলরুমে ফোবানা নেতৃবৃন্দ ফিতা কাটার পর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত আর মনোজ্ঞ উদ্বোধনী সঙ্গীত ও নৃত্যের মধ্য দিয়ে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানে ভিডিও রেকর্ডের মাধ্যমে শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্ষমতাসীন ডেমোক্র্যাটিক পার্টির ইউএস সিনেটের মেজরীটি লীডার চাক শুমার ও নিউইয়র্কের কংগ্রেসওম্যান গ্রেস মেং।
এর আগে বিকেলে সভা কক্ষে ফোবানা হোস্ট কমিটি ও লেবার সংগঠন অ্যাসাল-এর যৌথ উদ্যোগে আয়োজিত এক সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের লেবার সেক্রেটারী (শ্রম মন্ত্রী) টম পেরেজ। এসময় ফোবানার চেয়ারম্যান মোহাম্মদ হোসেন খান ও এক্সিকিউটিভ সেক্রেটারী কাজী আজম নেতৃত্বাধীন এই অংশের এবারের সম্মেলনের আহ্বায়ক শরাফত হোসেন বাবু এবং মেম্বার সেক্রেটারী কবীরুল ইসলাম, অ্যাসাল-এর প্রেসিডেন্ট মাফ মিসবাউদ্দিন ও সেক্রেটারী মোহাম্মদ করীম চৌধুরী সহ ফোবানার অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।
ফোবানা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে বাংলাদেশের প্রবীণ অভিনেতা আহমেদ শরীফ একজন শিল্পীর গানের সাথে সংলাপ পাঠ এবং জনপ্রিয় শিল্পী রিজিয়া পারভিন, শুভ্র দেব, দিনাত জাহান মুন্নী ছাড়াও নতুন প্রজেেন্মর অনিকসহ প্রবাসী শিল্পিরাও সঙ্গীত পরিবেশন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফোবানা সম্মেলন শুরু

৬ সেপ্টেম্বর, ২০২১
আরও পড়ুন