Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শুষ্ক মৌসুমে পানি সরবরাহ নিশ্চিতে ওয়াসার এমডিকে এলজিআরডি মন্ত্রীর নির্দেশ

প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শুষ্ক মৌসুমে পানির জন্য গৃহবধূদের কলসি নিয়ে যেন রাস্তায় নামতে না হয় সেজন্য ওয়াসার এমডিকে নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।
গতকাল বুধবার সকালে ফার্মগেট খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউটে কালশী বস্তিতে ‘পানি সংযোগ হস্তান্তর’ অনুষ্ঠানে এ নির্দেশ দেন মন্ত্রী। ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ (ওয়াসা) এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এলজিআরডি মন্ত্রী বলেন, ঢাকা শহরে লোকসংখ্যা অনেক বেশি। তবুও প্রত্যেকটি মানুষের কাছে পানি সরবরাহ নিশ্চিত করতে হবে। পানির জন্য কোনো গৃহবধূর কান্না যেন আমাকে না শুনতে হয়।
সভাপতিত্ব করেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান। উপস্থিত ছিলেন ওয়াসার চেয়ারম্যান ড. হাবিবুর রহমান, সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, ইউনিসেফের আবাসিক প্রতিনিধি এডওয়ার্ড বিগবেডার প্রমুখ।
মন্ত্রী বলেন, পানি মানুষের মৌলিক চাহিদা। প্রধানমন্ত্রী এ মৌলিক চাহিদা মেটানোর জন্য একটি প্রকল্প হাতে নিয়েছেন। আগে ভূগর্ভস্থ উৎস থেকে ৭৮ ভাগ এবং অন্য উৎস থেকে ২০ ভাগ পানি সংরক্ষণ করা হতো। এ প্রকল্প হাতে নেয়ার ফলে ৭৮ ভাগ পানি বৃষ্টিসহ উৎস থেকে এবং ২০ ভাগ অন্য উৎস থেকে সংগ্রহ করতে হবে। যেন প্রতিটি মানুষের কাছে পানি পৌঁছে সে জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে এ প্রকল্প। এলজিআরডি মন্ত্রী বলেন, প্রতিটি নাগরিকের কাছে পানি পৌঁছে দেয়া ওয়াসার দায়িত্ব। আগে ঢাকায় ২০ লাখ মানুষ ছিল আর এখন ২ কোটির ওপরে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুষ্ক মৌসুমে পানি সরবরাহ নিশ্চিতে ওয়াসার এমডিকে এলজিআরডি মন্ত্রীর নির্দেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ