Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

গাজার অবরোধ প্রত্যাহারে হামাসের যুদ্ধপ্রস্তুতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ২:১১ পিএম

হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইসরাইল গাজার ওপর থেকে অবরোধ প্রত্যাহার না করলে তাদের যুদ্ধের জন্য প্রস্তুত হতে হবে। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে মিডলইস্ট মনিটর।
গাজায় এক জনসমাবেশে বক্তব্য দেয়ার সময় হামাসের ওই নেতা বলেন, ইসরাইল ২০০৭ সাল থেকে গাজার ওপর অবরোধ আরোপ করেছে।
ইয়াহিয়া সিনওয়ার বলেন, ইসরাইলকে গাজার ওপর থেকে অবরোধ প্রত্যাহার করতে হবে। অবরোধ প্রত্যাহার না করলে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো তাদের বিরুদ্ধে যুদ্ধের জন্য প্রস্তুত হবে।
ইসরাইলি সাংবাদিক গাল বার্জারের মতে, গত দু’মাসের মধ্যে ইয়াহিয়া সিনওয়ার প্রথমবারের মতো ইসরাইলের বিরুদ্ধে এমন কঠোর হুঁশিয়ারি দিয়েছেন।
ওই ইসরাইলি সাংবাদিক এ বিষয়টি নিশ্চিত করেছেন যে ইয়াহিয়া সিনওয়ারকে সর্বশেষ প্রকাশ্যে দেখা গিয়েছিল কাতারের মোহাম্মদ আল-ইমাদির সাথে দেখা করতে। কাতারের মোহাম্মদ আল-ইমাদি গাজা পুনর্গঠন কার্যক্রম কমিটির প্রধান। তিনি কাতার সরকারের পক্ষে এ সকল পুনর্গঠন কাজ করে থাকেন।
ইসরাইলি সাংবাদিক গাল বার্জারের মতে, হামাসের সামরিক শাখা আল কাসাম ব্রিগেডের প্রধান মোহাম্মদ দেইফও আসন্ন সঙ্ঘাতের বিষয়ে হুঁশিয়ারি দিয়েছেন। তিনি এ কথাও বলেছেন যে সম্ভাব্য যুদ্ধের জন্য গাজা প্রস্তুত। সূত্র : মিডলইস্ট মনিটর

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ