Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

জিয়া বঙ্গবন্ধুর হত্যাকারী : বাহাউদ্দিন নাছিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ৫:৩৮ পিএম

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, খুনি জিয়াকে নির্দোষ প্রমাণ করার জন্য তার অনুসারীরা তাকে বীর মুক্তিযোদ্ধা বলে মিথ্যা আখ্যায়িত করে চলেছে। আমরা বলতে চাই বঙ্গবন্ধু হত্যার সাথে জিয়া জড়িত না থাকলে জাতির জনকের হত্যাকারীদের খুঁজে তাদের বিচার করতো। তা না করে হত্যায় জড়িত সকলকে আশ্রয় দিয়েছিলো এই খুনি জিয়া।

স্বাধীনতা বিরোধীদের আশ্রয় দিয়ে তাদের বাঁচাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম প্রতিদিন বিভ্রান্তি ছড়ায় উল্লেখ করে তিনি বলেন, বাঙালী জাতিকে বিভ্রান্ত করার জন্য প্রতিদিন তারা মিথ্যার ফুলঝুড়ি নিয়ে ছুটে। জাতির পিার হত্যাকারী কে বা কারা তা দেশের নতুন প্রজন্মের কাছে স্পষ্ট। আমরা বলতে চাই খুনি কখনো মুক্তিযোদ্ধা হতে পারে না।

আজ রোববার (৫ সেপ্টেম্বর) সকালে মিরপুর-১৪ জামেউল উলুম মাদ্রাসা প্রাঙ্গণে দুস্থ মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলে।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

বাহাউদ্দিন নাছিম বলেন, জাতির পিতার আদর্শ বাস্তবায়ন করতে সারাদেশে প্রত্যন্ত অঞ্চলে মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এখনো খুনি জিয়াগংদের উত্তরসূরিদের বিরুদ্ধে দুর্গ গড়ে তাদের প্রতিরোধ করতে সংগ্রাম করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে আমাদের সকলকে এক সাথে কাজ করতে হবে।

এ নেতা আরও বলেন, মানুষের জন্য কাজ করাই আমাদের রাজনীতির দীক্ষা, শিক্ষা। বঙ্গবন্ধু যে আদর্শ নিয়ে দেশের মানুষের জন্য কাজ করতেন সেই আদর্শের উপর আমাদের অটল থাকতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে। মানুষের কল্যাণে আওয়ামী লীগের নেতাকর্মীরা সবসময় নিবেদিত প্রাণ।

স্বেচ্ছাসেবক লীগের এই প্রতিষ্ঠাতা সভাপতি আরও বলেন, বিএনপি জামায়াত সরকার জঙ্গিবাদের প্রশ্রয় দিয়ে বাংলাদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করেছে। এরাই দুর্নীতির চ্যাম্পিয়ন হয়ে দেশের মানুষের সম্মুখে সততার কথা বলে। এসকল মিথ্যাবাদীরা হাওয়া ভবন সৃষ্টিকরে সন্ত্রাসীদের আশ্রয় প্রশ্রয় দিয়েছে।

ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মতিউর রহমান, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গণযোগাযোগ ও সাংবাদিকতা সম্পাদক ওবায়দুল হক খান, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাহাউদ্দিন নাছিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ