Inqilab Logo

বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫ কার্তিক ১৪২৮, ১৩ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ময়মনসিংহে মীর-ফকির সংঘর্ষে নিহত ১, আটক ২২

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ৬:১২ পিএম

ময়মনসিংহ সদর উপজেলার বোররচর ইউনিয়নের বাড়তিপাড়া গ্রামে মীর ও ফকির নামক দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে ইব্রাহিম খলিল(৫২) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। এতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে আরও ১০ জন। এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ইতিমধ্যে সংঘর্ষের ঘটনায় জড়িত সন্দেহে ২২ জনকে আটক করেছে পুলিশ। তবে এখন পর্যন্ত আটককৃতদের নাম জানা যায়নি।

রবিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে কোতয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

থানা-পুলিশ সূত্র জানায়, জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে শনিবার (৪ সেপ্টেম্বর) রাতে মীর গোষ্ঠীর ইব্রাহিম খলিল স্থানীয় বাজার থেকে বাড়ি আসার পথে তাঁর উপর হামলা করে ফকির গোষ্ঠীর আব্দুল গফুরের লোকজন। এনিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে হলে বেশ কয়েক জন আহত হয়।

পরে গুরুতর আহত অবস্থায় ইব্রাহিম খলিলকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত সাড়ে ৩ টার দিকে তিনি মারা যান। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে মীর গোষ্ঠীর লোকজন ফকির গোষ্ঠীর বাড়িঘরে হামলা চালিয়ে লুটপাট ও ভাংচুর করে।

স্থানীয় হযরত আলী জানান, ১৯৮৩ সাল থেকে ফকির গোষ্ঠীর প্রধান আব্দুল গফুরের সাথে মীর গোষ্ঠীর প্রধান ইউসুফ আলীদের দ্বন্দ্ব চলছে। এ দ্বন্দ্ব নিরসনে বহুবার শালিস-দরবার হলেও তা মীমাংসা হয়নি। এনিয়ে উভয় পক্ষের মধ্যে একাধিক মামলাও চলমান রয়েছে।

বোররচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ বলেন, দুই গোষ্ঠীর দ্বন্দ্ব নিরসনে একাধিকবার জনপ্রতিনিধি ও প্রশাসন চেষ্টা করেছে। কিন্তু কোন ফল হয়নি। আমিও উদ্যোগ নিয়ে ব্যর্থ হয়েছি। এখন যারা হত্যাকান্ড ঘটিয়েছেন তাদের উপযুক্ত বিচার দাবি করছি।

এবিষয়ে কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ বলেন, আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। তবে বর্তমানে এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ