Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বনানী থানায় সোহেলের জায়গায় নতুন পরিদর্শক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:০৮ পিএম

ই-কমার্স কান্ডে ভারতে বিএসএফের হাতে গ্রেপ্তার হওয়া বনানী থানার পরিদর্শক (ওসি, তদন্ত) শেখ সোহেল রানার জায়গায় নতুন কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। রোববার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বনানী থানার নতুন পরিদর্শক (ওসি, তদন্ত) হিসেবে উত্তর পূর্ব থানার পরিদর্শক আলমগীর গাজীকে দায়িত্ব দেওয়া হয়েছে। একই প্রজ্ঞাপনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদমর্যাদার ২১ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ‘ই-অরেঞ্জের’ বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে এক ভুক্তভোগী মামলা করেন। মামলাটিতে ভারতে আটক বনানী থানার পরিদর্শক (ওসি তদন্ত) সোহেল রানাকেও আসামি করা হয়। ১০ জনকে অভিযুক্ত করে দায়ের করা মামলাটি আদালতের নির্দেশে রাজধানীর গুলশান থানা পুলিশ গ্রহণ করে। সোহেল রানা কান্ডে পর ডিএমপির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদমর্যাদার ২১ কর্মকর্তাকে বদলি করা হলো।

বদলি বিষয়ে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, বনানী থানার ওসি তদন্ত সোহেল রানার বিরুদ্ধে মামলা হয়েছে। পাশাপাশি যেহেতু তিনি ভারতে বিএসএফ কর্তৃক আটক রয়েছেন, সেখানেও তার বিরুদ্ধে মামলা হয়েছে। এজন্য তাকে সরিয়ে নেওয়া হয়েছে। তার স্থলে নতুন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। সোহেল রানার বিরুদ্ধে পুলিশ রিপোর্টের অপেক্ষা করছি। রিপোর্ট পেলেই তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএমপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ