Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রধানমন্ত্রীর টাকা সোমবার পাবে ১২ ক্লাব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:৩২ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে প্রায় দেড় বছর ধরে বিপর্যস্ত বিশ্ব ক্রীড়াঙ্গন। বাংলাদেশও এর বাইরে নয়। তবে করোনাকালে লাল-সবুজের ক্ষতিগ্রস্থ বিভিন্ন ডিসিপ্লিনের খেলোয়াড়দের পাশে এসে দাঁড়িয়েছে বাংলাদেশ সরকার। তারা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাধ্যমে নিয়মিতই অর্থ সহায়তা দিয়ে আসছে খেলোয়াড়দের। এরই ধারাবাহিকতায় কিছুদিন আগে ঘরোয়া হকির সর্বোচ্চ আসর প্রিমিয়ার লিগের ১২ ক্লাবকে এক কোটি টাকা অনুদান দিয়েছেন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই টাকা বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) ক’দিন আগে হাতেও পেয়েছে। এবার তা বিতরণের পালা।

বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ রোববার নিশ্চিত করেন যে, প্রধানমন্ত্রীর অনুদানের এক কোটি টাকা সোমবার প্রিমিয়ার লিগের ১২ ক্লাবের মাঝে বিতরণ করা হবে। তিনি জানান, সর্বশেষ প্রিমিয়ার লিগের র‌্যাঙ্কিং অনুসারে প্রথম তিনটি দল পাবে ১২ লাখ টাকা করে, পরের দুই দল ৮ লাখ করে এবং বাকী সাতটি ক্লাবকে দেয়া হবে ৬ লাখ টাকা করে। এছাড়া আসন্ন প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দলকে ৩ লাখ, রানার্সআপ দলকে ২ লাখ এবং তৃতীয়স্থান পাওয়া দলকে দেওয়া হবে ১ লাখ টাকা।

ইউসুফ বলেন, ‘প্রধানমন্ত্রীর অনুদানের অর্থ আমরা আগেই হাতে পেয়েছি। এখন কেবল ক্লাবগুলোর কর্মকর্তাদের মাঝে তা বিতরণ বাকি। আগামীকাল ( সোমবার) দুপুর ৩টায় ফেডারেশনের সভাকক্ষে আয়োজিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে আমরা সংশ্লিষ্টদের হাতে টাকা তুলে দেবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

৯ অক্টোবর, ২০২১
২৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ