Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইবিতে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইনফরমেশন কমিউনিকেশন এন্ড টেকনোলিজি’র উপরে ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। এছাড়া একই দিন ইসলামী বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের মধ্যে একটি তিন বছর মেয়াদী প্রশিক্ষণ ক্যাম্পের চুক্তি স্বাক্ষরিত হয়।
জানা যায়, বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে ‘লিভারেজিং আইসিটি ফর গ্রোথ ইমপ্লয়মেন্ট এন্ড গভরনেন্স’ প্রকল্পের আওতায় সারাদেশে ৩০হাজার শিক্ষার্থীকে আইসটি বিষয়ক প্রশিক্ষণ দেয়া হবে। এই প্রশিক্ষণ কর্মশালায় দুই ক্যাটাগরিতে ভাগ করে শিক্ষার্থীদেরকে প্রশিক্ষণ দেয়া হবে। এর মধ্যে প্রথম ক্যাটাগরিতে যারা বিজ্ঞান অনুষদভূক্ত বিভাগ থেকে ¯œাতক পাস করেছে তাদেরকে টপ আপ প্রশিক্ষণ ও যারা বিজ্ঞান অনুষদ ব্যতিত অন্য অনুষদভূক্ত বিভাগ থেকে ¯œাতক পাস করেছে তাদেরকে ফাউন্ডেশন স্কিল ভিত্তিক প্রশিক্ষণ দেয়া হবে। এরই অংশ হিসেবে বুধবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এই ক্যারিয়ার ক্যাম্পের কাউন্সিলিং করেন বাংলাদেশ আইসটি ডিপার্টমেন্ট ও কম্পিউটার কাউন্সিল।
বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের সিনিয়র সহকারী সচিব ও প্রকল্প পরিচালক মো. রেজাউল করিমের সভাপতিত্বে কাউন্সিলিং ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী। অনুষ্ঠানে আইসিটি বিষয়ক আলোচনা রাখেন ভারতের আরনেস্ট ইউথ প্রকল্পের পরিচালক মি. কামাল মানসারামানি ও এলআইসিটি প্রকল্পের সিনিয়র যুগ্ম সচিব মাহফুজুল ইসলাম শামীম। অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধায়ন করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইসিই বিভাগের প্রফেসর ড. জাহিদুল ইসলাম ও সহকারী অধ্যাপক জসিম উদ্দীন। কয়েকধাপে পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে এই প্রশিক্ষণ কর্মশালা শুরু করা হবে বলে জানান প্রজেক্টটির সিনিয়র কোয়াডিনেটর রুবিনা গনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবিতে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ