Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

প্রধানমন্ত্রীকে এসএমএস করে ঘর পেলেন বাবু

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

সরাসরি নিজের দূরাবস্থার কথা জানিয়ে প্রধানমন্ত্রীকে মোবাইল ফোনে এসএমএস পাঠিয়ে ঘর পেলেন মাগুরার প্রতিবন্ধী বাবু মিয়া। বাবু মিয়ার বাড়ি মাগুরা সদর উপজেলার রামনগরে। মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম গত শনিবার বিকেলে প্রতিবন্ধী বাবু মিয়ার কাছে বাড়ির ও জমির দলিল বুঝে দেন।
হাজরাপুর ইউনিয়ন পরিষদের সামনে দুইশতক সরকারি খাস জমিতে সেমি পাকা দুই কক্ষের টিন সেডের এই ঘরটি নির্মিত হয়েছে।
পিতৃহীন কলেজছাত্র বাবু মিয়া বলেন, বাবা মারা যাওয়ার পর মাকে নিয়ে নানা বাড়িতে তারা বসবাস করতেন। তার কোনো জায়গা জমি ছিল না। মাকে নিয়ে কোথায় থাকবে এই চিন্তা থেকেই গত এপ্রিল মাসে প্রধানমন্ত্রীর মোবাইল ফোন নম্বর সংগ্রহ করে একটি ঘর চেয়ে এসএমএস পাঠান। তার এসএমএসটি প্রধানমন্ত্রীর নজরে আসে। পরে মাগুরা জেলা প্রশাসকের মাধ্যমে এই ঘর করে দেয়ার ব্যবস্থা নেন। প্রতিবন্দী বাবু মিয়া ঘর পেয়ে আনন্দ প্রকাশ করতে গিয়ে কেঁদে ফেলেন। তিনি প্রধানমন্ত্রী দীর্ঘায়ু কামনা করেন।
জেলা প্রশাসক ড. আশরাফুল আলম বলেন, প্রতিবন্ধী বাবু মিয়া তার নিজের অসহায়ত্বের কথা প্রধানমন্ত্রীর কাছে এসএমএস করেন। এসএমএসটি পড়ে প্রধানমন্ত্রী আবেগ আপ্লুত হয়ে পড়েন।
পরবর্তীতে প্রধানমন্ত্রীর দফতর থেকে নির্দেশনা অনুযায়ী বাবু মিয়ার খোঁজ নিয়ে অসহায়ত্বের সত্যতা মেলে। পরে হাজরাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সহযোগিতায় হাজরাপুর পুরাতন বাজার মাগুরা-ঝিনাইদহ সড়কের পাশে দুইশতক জমিতে পাকা ঘর করে নির্মাণ করে জেলা প্রশাসনের পক্ষ থেকে বাবু মিয়াকে ঘর ও জমির দলিল বুঝে দেয়া হয়। এ ঘর প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসিন কবির, হাজরাপুর ইউপি চেয়াম্যান কবরি হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ