Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লার কোম্পানীগঞ্জে গ্যাস লাইনের পাইপ ফেটে অগ্নিকান্ডে ৫ জন আহত

১০ কি:মি: দীর্ঘ যানজট : ৫ ঘন্টা গ্যাস সরবরাহ বন্ধ

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ৯:৩৭ পিএম

গ্যাস লাইনের পাইপ ফেটে সৃষ্ট অগ্নিকান্ডে ৫ জন পুড়ে আহত হওয়ার খবর পাওয়া গেছে। এতে একটি সিএনজি চালিত অটোরিকসা পুড়ে ছাই হয়ে যায়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত আহতদের পরিচয় পাওয়া যায়নি। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা বার্ণ ইউনিটে পাঠানো হয়েছে বলে জানা গেছে। তাদের মধ্যে সিএনজি চালক ও ৩ জন সিএনজি অটোরিকসার যাত্রীসহ একজন আবুল খায়ের নামের পথচারী রয়েছে। রোববার বিকেল আনুমানিক পৌনে ৩টায় কুমিল্লার মুরাদনগর উপজেলার কুমিল্লা-সিলেট মহাসড়কের কোম্পানিগঞ্জ বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে মুরাদনগর ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ও কুমিল্লা থেকে আরো একটি ইউনিট এসে আড়াই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় কুমিল্লা-সিলেট মহাসড়কের কোম্পানিগঞ্জ বাজারের দুই অংশে প্রায় ১০ কিলোমিটার রাস্তায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়। অবস্থা বেগতিক দেখে বাখরাবাদ গ্যাস ৫ ঘন্টা সরবরাহ বন্ধ রাখে। গ্যাস বন্ধের কারণে বহুতল ভবনের পরিবার গুলোও পড়ে চরম ভোগান্তিতে।

কোম্পানিগঞ্জ বাজার কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান দৈনিক ইনকিলাবকে বলেন, বেশ কয়েকদিন আগে এ বাজারে অবৈধ স্থাপনা অপসারণ করে প্রশাসন। অবৈধ স্থাপনার কিছু অংশ থেকে যায়। রোববার বাকী অংশটুকু ভেকু দিয়ে পরিষ্কার করার সময় মাটির নিচে থাকা গ্যাসের পাইপ ফেটে যায়। এমন সময় ফাটা অংশের সামনে একটি সিএনজি চালক অটোরিকসা এসে থামে। ধারণা করা হচ্ছে, সিএনজি অটোরিকসা বা কোন পথচারীর ফেলে দেওয়া জ্বলন্ত সিগারেট ওই ফাটা পাইপের কাছে পড়ায় আগুনের সূত্রপাত হয়। এ সময় সিএনজি চালক ও তার ৩ যাত্রীর শরীর আংশিক পুড়ে যায়। তখন পাশে থাকা একজন পথচারীও ঝলসে যায়। সিএনজি চালিত অটোরিকসাটি পুড়ে ছাই হয়ে যায়।

মুরাদনগর ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার আব্দুর রব দৈনিক ইনকিলাবকে বলেন, গ্যাসের পাইপ থেকে আগুনের সূত্রপাত হতে পারে। আমরা খবর পেয়ে প্রায় আড়াই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনি। বিস্তারিত তদন্ত সাপেক্ষে জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ