Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জোকোভিচ চতুর্থ রাউন্ডে

জোকোভিচ চতুর্থ রাউন্ডে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

জাপানের কেই নিশিকোরির বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে দারুণ জয় পেয়ে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেছেন পুরুষ এককের শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ। অন্যদিকে যুক্তরাষ্ট্রের শেলবি রজার্সের কাছে হেরে আসরের তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নিলেন নারী এককের শীর্ষ বাছাই অস্ট্রেলিয়ান তারকা অ্যাশলি বার্টি।

গতকাল নিউইয়র্কের ফ্লাশিং মিডোসে প্রথম সেট হেরে যান জোকোভিচ। এরপরই ঘুরে দাঁড়িন তিনি। ম্যাচ জিতে নেন ৬—৭ (৪—৭), ৬—৩, ৬—৩, ৬—২ গেমে। পুরুষ এককে রেকর্ড ২১তম গ্র্যান্ডস্ল্যালের দিকে ছুটতে থাকা এই সার্বিয়ানের নিশিকোরির বিপক্ষে এটি টানা ১৭তম জয়।
ইতিহাসের ষষ্ঠ খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডনের পর বছরের শেষ গ্র্যান্ডস্ল্যামটিও জেতার পথেই আছেন জোকোভিচ। চতুর্থ রাউন্ডে তার প্রতিপক্ষ যুক্তরাষ্ট্রের জেনসন ব্রুকসবি।

একই দিন তৃতীয় রাউন্ডে থেমে গেছেন নারী এককে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা অ্যাশলি বার্টি। ঘুরে দাঁড়িয়ে তাকে হারিয়ে আসরের চতুর্থ রাউন্ডে উঠেছেন শেলবি রজার্স।

ফাইনাল সেটে ৫—২ ব্যবধানে এগিয়ে দুইবার ম্যাচ পয়েন্টের জন্য সার্ভ করেছিলেন উইম্বলডন চ্যাম্পিয়ন বার্টি। কিন্তু র‌্যাঙ্কিংয়ে ৪৩তম স্থানে থাকা রজার্স স্বাগতিক দর্শকদের সামনে ঘুরে দাঁড়ান দারুণভাবে। টাইব্রেকারে ৬—২, ১—৬, ৭—৬ (৭—৫) গেমে জিতে সবাইকে তাক লাগান তিনি। চতুর্থ রাউন্ডে রজার্স লড়বেন ব্রিটিশ টিনএজ তারকা এমা রাডুকানুর বিপক্ষে।

এছাড়া নারী এককে চতুর্থ রাউন্ডে আরো উঠেছেন ২০১৯ আসরের চ্যাম্পিয়ন কানাডার বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো, সাবেক নাম্বার ওয়ান কারোলিনা প্লিসকোভা ও আঞ্জেলিক কেরবার। তিনবারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী জার্মানির কেরবারের কাছে হেরে বিদায় নেন ২০১৭ আসরের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের স্লোয়ানে স্টিফেন্স। তৃতীয় রাউন্ড থেকে তার সঙ্গে এই পর্ব থেকে বিদায় নিয়েছেন পেত্রা কেভিতোভাও। গ্রিসের মারিয়া সাকারির বিপক্ষে ৬—৪, ৬—৩ গেমে হেরে হতাশ হয়ে কোর্ট ছাড়েন দুইবারের উইম্বলডনজয়ী পেত্রা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

১১ ডিসেম্বর, ২০২১
৭ ডিসেম্বর, ২০২১
৩০ সেপ্টেম্বর, ২০২১
৬ সেপ্টেম্বর, ২০২১
২৬ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন