Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

নিউ বসুন্ধরা’র এমডি কারাগারে

১১০ কোটি টাকা আত্মসাৎ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

খুলনাঞ্চলের বহুল আলোচিত নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবদুল মান্নান তালুকদারকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল রোববার বাগেরহাট চীফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক স্বপন কুমার সরকার জামিন না মঞ্জুর করে তাকে করাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে গত ৩ জুন সুপ্রিম কোর্ট প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় বিচারকের আপিল বেঞ্চ হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে দুই সপ্তারের মধ্যে তাকে আত্মসমর্পণের আদেশ দেন। করোনাকালীন লকডাউনের কারণে আদালত বন্ধ থাকায় নির্দিষ্ট সময়ের মধ্যে তিনি আত্মসমর্পণ করতে পারেননি বলে আদালতকে জানান।

২০১৮ সালের ৩০ মে বাগেরহাট মডেল থানায় নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট লিমিটেডের এমডি আবদুল মান্নান তালুকদার ও চেয়ারম্যান আনিসুর রহমানের বিরুদ্ধে ১১০ কোটি ৩১ লাখ ৯ হাজার ১৩৫ টাকা অবৈধ সম্পদ অর্জন, অপরাধলব্ধ আয় স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের অভিযোগে মামলা করে দুদক।
বাগেরহাট দুদকের আইনজীবী এ্যাডভোকেট মিলন কুমার ব্যানার্জী জানান, সকালে চীফ জুডিশিয়াল আদালতে নিউ বসুন্ধরার এমডি আ: মান্নান তালুকদার আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। এসময় আদালতের বিচারক স্বপন কুমার সরকার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউ বসুন্ধরা এমডি কারাগারে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ