Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তুরস্কে প্রবেশ করতে পারবে বাংলাদেশিরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

তুরস্কে প্রবেশ করতে পারবেন বাংলাদেশিরা। এক্ষেত্রে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও তুরস্কের অনুমোদন পাওয়া টিকার দুই ডোজ বা জনসন অ্যান্ড জনসনের এক ডোজ নিতে হবে। অবশ্য টিকা না নেওয়া থাকলে দেশটিতে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইন করতে হবে।

গতকাল রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে তুরস্কের এক বিজ্ঞপ্তির বরাত দিয়ে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বাংলাদেশ বা ভারত থেকে ট্রানজিটের মাধ্যমে সরাসরি তুরস্ক প্রবেশ করা যাবে। তবে প্রবেশের ক্ষেত্রে কিছু শর্ত মানতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও তুরস্কের অনুমোদন পাওয়া টিকার দুই ডোজ বা জনসন অ্যান্ড জনসনের এক ডোজ নিয়ে সহজেই দেশটিতে প্রবেশ করা যাবে।

টিকা না নেওয়া থাকলে দেশটিতে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইন করতে হবে। কোয়ারেন্টাইনের দশম দিন পিসিআর টেস্ট করতে হবে। ফল নেগেটিভ হলে বাইরে বের হওয়া যাবে। যদি পজিটিভ আসে, তাহলে নেগেটিভ রিপোর্ট না আসা পর্যন্ত কোয়ারেন্টাইন করতে হবে। আর যারা দশম দিনে পিসিআর টেস্ট করবেন না, তাদের ১৪ দিনের পূর্ণ কোয়ারেন্টাইন শেষ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ