Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিএসএমএমইউ ২০ হাজার লিটার ধারণ ক্ষমতাসম্পন্ন অক্সিজেন ট্যাংক, টিএসসি ও টিচার্স লাউঞ্জের উদ্বোধন

রোগীদের আরো উন্নত চিকিৎসাসেবা নিশ্চিতে প্রয়োজনীয় সব কিছুই করা হবে : প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ৬:১২ পিএম

 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ২০ হাজার লিটার ধারণ ক্ষমতাসম্পন্ন অক্সিজেন ট্যাংক, সংস্কারোত্তর টিএসসি, পুন সংস্কারোত্তর টিচার্স লাউঞ্জের শুভ উদ্বোধন করেছেন অত্র বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ। সোমবার (৬ সেপ্টেম্বর) উদ্বোধনী অনুষ্ঠানে ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ে করোনা রোগীর পাশাপাশি নন কোভিড রোগীদেরও চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত রয়েছে। করোনা রোগীদের যেমন অক্সিজেনের প্রয়োজন হয় একইভাবে যেসব রোগীদের অপারেশনের প্রয়োজন তাদেরও অক্সিজেনের দরকার হয়। সে কারণেই কোভিড ও নন কোভিড উভয় ধরণের রোগীদের চিকিৎসাসেবা অব্যাহত রাখতে এই অক্সিজেন ট্যাংক চালু করা হলো। বর্তমান প্রশাসন দায়িত্ব নেয়ার স্বল্পতম সময়ের মধ্যে টিকার কার্যকারিতা নিয়ে এন্টিবডির বিষয়ে এবং করোনাভাইরাসের ভ্যারিয়েন্ট নির্ধারণের জেনোম সিকোয়েসিং বিষয়ে গবেষণা কার্যক্রম চালু করা হয়েছে। ক্যান্সার চিকিৎসার সফলতার মাত্রা নির্ণয়ক ফ্লো সাইটোমেট্রি মেশিন চালু করা হয়েছে। শিগগিরই পূর্ণাঙ্গরূপে স্টেম সেল থেরাপি চালু করা হবে। রোগীদের আরো উন্নত সেবা নিশ্চিত করতে এবং যেকোনো পরিস্থিতিতে রোগীদের চিকিৎসাসেবা অব্যাহত রাখতে প্রয়োজনীয় সব কিছুই করা হবে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ডা. মো. জাহিদ হোসেন, প্রফেসর ডা. একেএম মোশাররফ হোসেন, প্রফেসর ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান, নার্সিং অনুষদের ডিন প্রফেসর ডা. মোহাম্মদ হোসেন, প্রক্টর প্রফেসর ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার প্রফেসর ডা. এবিএম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ