Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ব্যবসায়ীকে মারধরের ঘটনায় সৈয়দপুর অচল

প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সৈয়দপুর উপজেলা সংবাদদাতা : নীলফামারীর সৈয়দপুরে গতকাল দুপুর ১২ টার দিকে এক ব্যবসায়ীকে মারধরকে কেন্দ্র করে শতাধিক ইজিবাইক ও ২০/২৫টি পিকআপ ভাঙচুরের ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে শ্রমিকরা সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল, ওয়াপদা মোড়, রাবেয়া মোড় সড়ক ও শহরের প্রধান সড়কগুলোতে টায়ারে আগুন জ্বালিয়ে ও এলোমেলো ভাবে বাস ট্রাক রেখে অবরোধ করে। এর ফলে সাড়ে ১২টা থেকে রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, রংপুর রুটে চলাচল বন্ধ হয়ে যায়। এতে বেশ কয়েকটি এম্বুলেন্স আটকা পড়ে। চরম দুর্ভোগে পড়ে রোগীসহ যাত্রীরা।
এই ঘটনার সুরাহা করতে বাস মালিক সমিতির সম্পাদক মোজাম্মেল হক, অটোমালিক সমিতির সভাপতি কাউন্সিলর শাহিন হোসেন, এএসপি সার্কেল জিয়াউর রহমান, ওসি আমিরুল ইসলাম ওয়াবদা মোড়ে শ্রমিকদের শান্ত করেন।
প্রতক্ষ্যদর্শীরা জানায়, দুপুরে দিনাজপুরের বালুয়াডাঙ্গার মোস্তাফিজুর রহমান মুক্তা নামে এক ব্যবসায়ী পিকআপ নিয়ে মালামাল নিতে শহরের গোলাহাট এলাকায় আসেন। এ সময় এক ইজিবাইক চালকের সঙ্গে কথাকাটাকাটির একপর্যায়ে তাকে মারধর করে ইজিবাইক শ্রমিকরা।
খবর পেয়ে পিকআপ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা এসে এলোপাতাড়ি ইজিবাইক ভাঙচুর শুরু করেন। তারা প্রায় শতাধিক ইজিবাইক ভাঙচুর করেন। প্রতিবাদে ইজিবাইক চালকরা ২০/২৫টি পিকআপ ভাঙচুর করেন।
এ ঘটনার পরপরই পুলিশ ইজিবাইক চালক ও ইজিবাইক চালক সমিতির সাংগঠনিক সম্পাদক মমতাজ আলীকে (৪৫) গ্রেফতার করে থানায় নিয়ে আসে।
এর জের ধরে উত্তেজনা দেখা দেয় ও দুইপক্ষ লাঠিসোটা নিয়ে মহড়া দেয়। এ সময় শ্রমিকেরা রাস্তার উপর ট্রাক ও বাস রেখে অবরোধ করে।
সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, এডিশনাল এসপি মারুফ হাসান, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মো: মুসা জঙ্গি, এএসপি সার্কেল জিয়াউর রহমান, বাস মালিক সমিতির সম্পাদক মোজাম্মেল হক, অটোমালিক সমিতির সভাপতি কাউন্সিলর শাহিন হোসেনকে নিয়ে আলোচনায় বসেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত অবরোধ প্রত্যাহার হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যবসায়ীকে মারধরের ঘটনায় সৈয়দপুর অচল
আরও পড়ুন