Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

২২ বছর আগে নিখোঁজ আমেনা নেপাল থেকে ফিরলো বগুড়ায়

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ৭:২৩ পিএম

২২ বছর পর নেপালে খোঁজ মিলেছে বগুড়ার ধুনট উপজেলার মাইজবাড়ি গ্রামের আমেনা খাতুনের। একই সাথে ৬ সেপ্টেম্বর তিনি বাংলাদেশ বিমানের ফ্লাইটে দেশে ফিরেছেন। সোমবার রাত সাড়ে ৭ টায় তিনি তার ছেলেদের নিয়ে মাইক্রোবাস যোগে বগুড়া ফেরার পথে গাজীপুর পার হচ্ছেন বলে জানিয়েছেন তার ছেলে। রাতে আমেনা ধুনটের চাপড়ীগ্রামে অবস্থান করবেন এবং মঙ্গলবার তিনি মাইজবাড়ি গ্রামে তার স্বামীর ভিটাতে ফিরবেন বলে জানা গেছে।

আমেনার হারিয়ে যাওয়া সম্পর্কে তার বড়ো ছেলে বলেন, ২২ বছর আগে বগুড়া থেকে হারিয়ে যান আমেনা খাতুন। এরপর থেকে তার পরিবারের সদস্যরা সম্ভাব্য সব জায়গায় খুঁজেছেন তাকে। দীর্ঘ সময় পর তারা ধরেই নেন তিনি আর বেঁচে নেই। তবে সম্প্রতি তার খোঁজ মেলে নেপালে। নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাস আমেনা খাতুনের সন্ধান পেয়ে তার সম্পর্কে তথ্য বাংলাদেশে পাঠালে তার পরিবারের কাছে ছবি পাঠানো হয়। সেই ছবি দেখে আমেনার সন্তানরা তাকে শনাক্ত করেন। এর দূতাবাসের ব্যবস্থাপনায় সোমবার দুপুরে বাংলাদেশ বিমানের ফ্লাইটে দেশে ফিরেছেন আমেনা। স্বজনরা তাকে রিসিভ করে বিমান বন্দরের আনুষ্ঠানিকতা শেষ করে মাইক্রোবাসে তুলে বগুড়া রওয়ানা হয়েছে। রাতেই তাদের ধুনটে পৌঁছে যাবে বলে জানিয়েছেন তার বড়ো ছেলে আমজাদ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া

১৯ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ