Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে গণটিকার দ্বিতীয় ডোজ শুরু আজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

সারা দেশের মত চট্টগ্রামসহ বিভাগের ১১ জেলায় আজ মঙ্গলবার শুরু হচ্ছে গণটিকার দ্বিতীয় ডোজ প্রদান। গণটিকা কার্যক্রমে যারা প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন শুধুমাত্র তারাই একই কেন্দ্র থেকে দ্বিতীয় ডোজ গ্রহণ করতে পারবেন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের অফিস থেকে জানানো হয়, ৭ এবং ৮ সেপ্টেম্বর যাদের দ্বিতীয় ডোজ ভ্যাকসিন গ্রহণের তারিখ রয়েছে তাদের আজ ভ্যাকসিন প্রদান করা হবে। ৯ এবং ১০ সেপ্টেম্বর যাদের দ্বিতীয় ডোজ ভ্যাকসিন গ্রহণের তারিখ তাদের ৮ সেপ্টেম্বর টিকা প্রদান করা হবে। এছাড়া ১১ এবং ১২ সেপ্টেম্বর যাদের দ্বিতীয় ডোজ গ্রহণের কথা রয়েছে তাদের ৯ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজ দেয়া হবে।
প্রথম ডোজ নেয়ার জন্য এসব টিকা কেন্দ্রে ভিড় না করার অনুরোধ জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, দ্বিতীয় ডোজ প্রদানের টিকা কেন্দ্রগুলোতে নতুন করে কাউকে গণটিকা কার্যক্রমের প্রথম ডোজ টিকা দেয়া হবে না। গণটিকার প্রথম ডোজ যে কেন্দ্র থেকে নেয়া হয়েছে, একই কেন্দ্র থেকে দ্বিতীয় ডোজ নিতে হবে। কেন্দ্র পরিবর্তন করে টিকা গ্রহণ করা যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণটিকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ