Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিআরবি রক্ষার দাবিতে মশাল মিছিল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

পরিবেশ ধ্বংস করে চট্টগ্রামের সবচেয়ে দৃষ্টিনন্দন এবং বড় উন্মুক্ত স্থান সিআরবিতে হাসপাতাল ও মেডিকেল কলেজের নামে বাণিজ্যিক স্থাপনা নির্মাণ প্রকল্প সরিয়ে নেয়ার দাবিতে মশাল মিছিল হয়েছে। নাগরিক সমাজ চট্টগ্রামের লাগাতার আন্দোলনের অংশ হিসাবে গতকাল সোমবার সিআরবি সাত রাস্তা থেকে এ বিশাল মশাল মিছিল বের করা হয়। মিছিলটি সিআরবি থেকে শুরু হয়ে নগরীর কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে জামাল খান প্রেস ক্লাব চত্বরে শেষ হয়।
মিছিলপূর্ব সমাবেশে বক্তাগণ বলেন, প্রাকৃতিক পরিবেশ নষ্ট হলে বাংলাদেশের হৃদপিন্ড চট্টগ্রাম মৃত নগরীতে পরিণত হবে। চট্টগ্রাম মৃত নগরীতে পরিণত হলে বাংলাদেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়বে। তাই যেকোন মূল্যে চট্টগ্রামের প্রাকৃতিক পরিবেশ রক্ষা করতে হবে। ফয়’স লেক, সিআরবি, টাইগারপাস, জোড় ঢেবা, রেলওয়ে একাডেমী, জিলাপী পাহাড়, বাটালী হিল, আগ্রাবাদ ঢেবা, আমবাগানসহ সৌন্দর্যমন্ডিত এসব জায়গা বর্তমানে রেলওয়ের দখলে রয়েছে।
এসব জায়গা রেলের কাজে ব্যবহার করার কথা বলে অধিগ্রহণ করলেও বর্তমানে জায়গাগুলি রেলওয়ের কোন কাজে ব্যবহার হচ্ছে না। তাই এসব জায়গা রেলওয়ে বিভিন্ন অর্থলিপ্সুদের কাছে নামমাত্র মূল্যে বিক্রি করে দিচ্ছে। তারা বলেন, রেলের কর্মকর্তারা যাত্রী সেবা দিতে চরমভাবে ব্যর্থ হয়ে রেলের সম্পত্তি হরিলুট করে তাদের পকেট ভারি করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। তাদেরকে কঠোরভাবে প্রতিরোধ করতে হবে। তারা অবিলম্বে সিআরবিতে হাসপাতাল প্রকল্প বাতিলের দাবি জানান।
সমাবেশে নাগরিক সমাজ, চট্টগ্রামের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, কো-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস, কবি প্রফেসর হোসাইন কবির, সাবেক ছাত্রলীগ নেতা শাহজাহান চৌধুরীসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ