Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আশুলিয়ায় স্বর্ণের দোকানে গণডাকাতির ঘটনায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৯ পিএম

ঢাকার সাভারের আশুলিয়া নয়ারহাট বাজারে এক যোগে ১৭ টি স্বর্ণের দোকানসহ ১৮ টি দোকানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

সোমবার রাতে আশুলিয়া থানায় ডাকাতির ঘটনায় অজ্ঞাতনামা ৩০/৪০ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন শুভ জুয়েলার্সের মলিক মনোরঞ্জন রাজবংশীসহ তার সঙ্গীয় ভুক্তভোগী ৬ জন।

মামলাটি তদন্ত করছেন আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (অপরারেশন) আব্দুর রাশিদ।
মামলার এজাহারের বরাত দিয়ে তিনি বলেন, প্রতিদিনের ন্যায় রবিবার মনোরঞ্জন রাজবংশী রাত সাড়ে ৯টার দিকে তার শুভ জুয়েলার্স বন্ধ করে বাসায় চলে যান। অন্যান্য জুয়েলার্সের মালিকরা রাত সাড়ে ১০ টার মধ্যে তাদের দোকান বন্ধ করে বাসায় চলে যায়। প্রতি দিনের ন্যায় সিকিউরিটি গার্ডরাও বাজার পাহারা দিচ্ছিলো। তবে রাত আনুমানিক দেড়টার দিকে বংশী নদি দিয়ে স্পীডবোট ও ট্রলারে করে ৩০ থেকে ৪০ জনের একটি ডাকাত দল রাইফেল, রাম দা, হাইড্রোলিক কাটার, সেলাই রেঞ্জ, লোহার রড নিয়ে বাজারে প্রবেশ করে। এসময় সিকিউরিটি গার্ডদের অস্ত্রের মুখে জিম্মি করে পিঠমোড়া দিয়ে বেঁধে মজিদের মুদি দোকানের মধ্যে ফেলে রাখে। পরে ১৭ টি স্বর্ণের দোকান থেকে ৭৫ লাখ ৬০ হাজার টাকা মূল্যের ১২৬ ভরি স্বর্ণালংকার, ৯ লাখ ১২ হাজার টাকা মূল্যের ৯১২ ভরি রূপা, নগদ ১৭ লাখ ৬০ হাজার টাকা লুট করে নিয়ে যায় ডাকাতরা।

খবর পেয়ে স্বর্ণব্যবসায়িরা সকালেই নয়ারহাট বাজারে ভীর জমায়। এসময় পুলিশের ঊর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং জোরালো পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।
তদন্ত কর্মকর্তা আব্দুর রাশিদ জানান, ডাকাতির ঘটনার সাথে জড়িতদের আটকে জোরালো অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ