Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মার্কেন্টাইল ব্যাংকে মানি লন্ডারিং ও সন্ত্রাসবাদে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৪:১০ পিএম

মার্কেন্টাইল ব্যাংকে সম্প্রতি ‘Prevention of Money Laundering & Terrorist Financing’ শীর্ষক ভার্চুয়াল প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রধান কার্যালয়ের ইন্টারনাল কন্ট্রোল অ্যান্ড কমপ্লায়েন্স ডিভিশনের সকল কর্মকর্তা, কয়েকজন বিভাগীয় প্রধান এবং ১০টি মডেল শাখার শাখাপ্রধান, এমওপি, ক্রেডিট ও ফরেন এক্সচেঞ্জ ইনচার্জসহ মোট ৮৩ জন কর্মকর্তা প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ ব্যাংকের বি.এফ.আই. ইউনিটের জেনারেল ম্যানেজার এ.বি.এম. জহুরুল হুদা প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কোর্সটি উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী। সভাপতির বক্তব্যে তিনি প্রশিক্ষণে অংশগ্রহনকারী কর্মকর্তাদের উদ্দেশ্যে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ সংক্রান্ত বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা যথাযথভাবে পরিপালনের জন্য নির্দেশ প্রদান করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন মার্কেন্টাইল ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও ঈঅগখঈঙ শামীম আহমেদ। ভার্চূয়াল প্রশিক্ষণে সেশন পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংকের বিএফআইইউ ইউনিটের ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ আব্দুর রব, ডেপুটি জেনারেল ম্যানেজার সৈয়দ কামরুল ইসলাম ও ডেপুটি ডিরেক্টর মোঃ আশরাফুল আলম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মার্কেন্টাইল ব্যাংক ট্রেনিং ইনষ্টিটিউটের প্রিন্সিপাল জাভেদ তারিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কেন্টাইল ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ