Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার পরিবহণ মালিক ও শ্রমিকদের জীবন ও জীবিকার উন্নয়নে আন্তরিক সিলেটে শাহজাহান খান এমপি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৪:১৭ পিএম

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের জাতীয় সভাপতি, সাবেক নৌ পরিবহণ মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান এমপি বলেছেন, বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনা স্বাধীনতা পরবর্তী সময়ে সবচেয়ে সফলতার সাথে বাংলাদেশকে আজ উন্নতি ও সমৃদ্ধির পথে পরিচালিত করছেন। জননেত্রী শেখ হাসিনার সরকার দেশের পরিবহণ মালিক ও শ্রমিকদের জীবন ও জীবিকার উন্নয়নে কাজ করে যাচ্ছে আন্তরিকভাবে। গত সোমবার রাতে নগরীর হুমায়ুন রশিদ চত্বরে সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান মালিক সমিতির স্থায়ী কার্যালয় উদ্বোধন ও মালিক-শ্রমিক সমাবেশ উপলক্ষে আয়োজিত এক মালিক শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ¦ গোলাম হাদী ছয়ফুলের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওসমান আলী, বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক হোসেন আহমদ মজুমদার।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে ওসমান আলী বলেন, দেশের পরিবহণ মালিক শ্রমিকদের ন্যায্য দাবী দাওয়া আদায়ের চলমান আন্দোলনের অংশ হিসেবে ১০ দফা দাবীতে আগামী ২৭ ও ২৮ সেপ্টেম্বর সারা দেশে ৪৮ ঘন্টার কর্মবিরতি আহবান করা হয়েছে। এই কর্মসূচি সফলে তিনি সিলেটের সর্বস্তরের পরিবহণ মালিক শ্রমিকদের সহযোগিতা কামনা করেন। বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সহ সাধারণ সম্পাদক হোসেন আহমদ মজুমদার বলেন, পরিবহণ খাতকে শিল্প হিসেবে যথাযথ স্বীকৃতির দাবীতে দেশের সকল পরিবহণ মালিক শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে।

স্বাগত বক্তব্যে সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম হাদী ছয়ফুল বলেন, সিলেটে পরিবহণ সেক্টরের সকল সদস্যবৃন্দ আজ উন্নয়ন ও অগ্রগতির রাজনীতির প্রতি আস্থাশীল। সিলেটের পরিবহণ মালিক ও শ্রমিকরা সরকারকে সহযোগিতা করতে অঙ্গীকারবদ্ধ।

সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজের যৌথ পরিচালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক,পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি জনাব শ্রী আবু সরকার, কার্যকরি সভাপতি আব্দুস সালাম, সহ সভাপতি জুবের আহমদ, সাধারণ সম্পাদক আমীর উদ্দিন, সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী মইনুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মুহিন, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, ট্রান্সপোর্ট মালিক গ্রুপের সভাপতি শাহেদ আহমদ, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ মোঃ লিপু, জালালাবাদ মটরসের জিএম জাহাঙ্গির আহমদ, সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান মালিক সমিতির

সহ সভাপতি শাহনুরুর রহমান, সহ সভাপতি পুলক কবির চৌধুরী, মোঃ আতিকুর রহমান, হাজী মোহাম্মদ মছব্বির, আফজাল আহমদ চৌধুরী, মুজিবুর রহমান, নারায়ন পুরকায়স্থ ফনি, কয়েছ আহমদ, সাধারণ সম্পাদক মোঃ ফয়জুল ইসলাম, যুগ্ম সম্পাদক নাজির আহমদ স্বপন সহ সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান, মোঃ কয়ছর আলী জালালী, মোঃ সোহরাব আলী, নূর আহমদ খান সাদেক, সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ, সহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রাজ্জিক লিটু, আইন বিষয়ক সম্পাদক এড. মোহাম্মদ তাজ উদ্দিন, কোষাধ্যক্ষ মোঃ মুহিদ মিয়া, প্রচার সম্পাদক মোঃ ফখর উদ্দিন, ক্রীড়া সম্পাদক জুম্মা আব্বাস রাজু, ধর্ম বিষয়ক সম্পাদক জুবেল আহমদ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ আকমাম আব্দুল্লাহ, নির্বাহী সদস্য মফিজ উদ্দিন, ফয়জুর রহমান জাহেদ, সিলেট জেলা ট্রাক,পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের দক্ষিণ সুরমা-মোগলাবাজার আঞ্চলিক কমিটির সভাপতি কাউছার আহমদ, সহ সভাপতি জুমায়েল ইসলাম জুমেল, সাধারণ সম্পাদক মারুফ আহমদ প্রমূখ। প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ