Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কালীগঞ্জে র‌্যাবের অভিযানে মুসলিম বেকারীকে জরিমানা

খাদ্যে ব্যবহৃত রাসায়নিক উদ্ধার

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪২ পিএম

ঝিনাইদহ জেলা প্রশাসন ও র‌্যাব-৬ এবং ভোক্তা অধিকারের সহযোগীতায় পরিচালিত যৌথ অভিযানে জেলার কালীগঞ্জ শহরের মুসলিম বেকারী থেকে মানবদেহের জন্য ক্ষতিকর রাসায়নিক দ্রব্য ও মেয়াদউত্তীর্ণ তৈরী খাবার উদ্ধার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে শহরের গোহাটা রোডের মুসলিম বেকারী থেকে এগুলো উদ্ধার করা হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাতুল ইসলাম পরিচালিত ভ্রাম্যমান আদালত স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ইউরিয়াসহ অন্যান্য রাসায়নিক দিয়ে খাদ্য সামগ্রী তৈরী করার অপরাধে বেকারীর মালিককে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাস কারাদন্ড প্রদান করা হয়। পরে এগুলো শহরের চিত্রানদীতে ফেলে দিয়ে ধ্বংস করা হয়। এ সময় উপস্থিত ছিলেন র‌্যাব -৬ এর কোম্পানী কমান্ডার মেজর মোহম্মদ শরিফুল ইসলাম, র‌্যাব ৬’র এ এসতারেক আমান বান্না, ঝিনাইদহ ভোক্তা অধিকারের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল ছাড়াও র‌্যাবের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন ।

ঝিনাইদহ- র‌্যাব-৬ এর কোম্পানী কমান্ডার মেজর মোহম্মদ শরিফুল আহসান জানান, তারা গোপন সংবাদের ভিত্তিতে খবর পান যে, কালীগঞ্জের মুসলিম বেকারীতে স্বাস্থ্যেও জন্য ক্ষতিকর রাসায়নিক পদার্থ দিয়ে পাউরুটি, বিস্কুটসহ অন্যান্য খাদ্য সামগ্রী তৈরী করে পাইকারী বিক্রি করা হয়। এরপর দুপুর সাড়ে ১২ টার দিকে বেকারীটিতে অভিযান চালিয়ে খাদ্যে ব্যবহৃত ইউরিয়াসহ অন্যন্য রাসায়নিক পদার্থ উদ্ধার করা হয়। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিন্নাতুল ইসলাম পরিচালিত ভ্রাম্যমান আদালতে বেকারীর মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। অনাদয়ে ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়। পরে এগুলো জনসম্মুখে চিত্রানদীতে ফেলে নষ্ট করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ