Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে ৫ জনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা: পিবিআইকে তদন্তের নির্দেশ

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৪ পিএম

এক নারীকে শ্লীলতাহানি চেষ্টার অভিযোগে আদালতে দায়েরকৃত মামলা তদন্তাধীন থাকা অবস্থায় সংবাদ প্রকাশ করায় সাংবাদিক পরিচয়দানকারী দুই জনসহ ৫জনের বিরুদ্ধে মামলা করেছে ভুক্তভোগী নারী। মঙ্গলবার মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্যে পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

মামলার আসামীরা হলেন দৈনিক লাখো কণ্ঠের মাদারীপুর জেলা প্রতিনিধি প্রতিবেদক রাকিব হাসান, একই পত্রিকার সম্পাদক ও প্রকাশক দাবীকারী ফরিদ আহম্মদ বাঙ্গালী, মাদারীপুর সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের পূর্ব দৌলতপুর গ্রামের পান্নু মাতুব্বরের ছেলে হৃদয় মাতুব্বর, আল-আমীন মাতুব্বর ও একই গ্রামের কালাম মাতুব্বরের ছেলে জাহিদ মাতুব্বর।
মামলার বিবরণী থেকে জানা যায়, এবছরের ১৭ আগস্ট এক নারী শ্লীলতাহানি চেষ্টার অভিযোগ নারী ও শিশু নির্যাতন দমন আদালতে একটি মামলা একটি মামলা দায়ের করে। যা বর্তমানে তদন্তাধীন রয়েছে। মামলার বিষয় ১ সেপ্টেম্বর দৈনিক লাখোকন্ঠ পত্রিকার ৪ পাতায় একটি সংবাদ প্রকাশ করে। যেখানে ওই মামলার কয়েকজন আসামীর কথায় আদালতে তদন্তধীন বিষয়টি নিয়ে একটি সংবাদ প্রকাশ করে। যা আদালত অবমাননার সামীল। এতে কয়েকজন ব্যক্তির সামাজিক সম্মানকে নষ্ট করা হয়েছে। মামলায় এক কোটি টাকা মানহানি হয়েছে বলেও উল্লেখ করেছেন।

মামলা পরিচালনাকারী আইনজীবী মো. মনিরুজ্জামান বলেন, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক (ক্ষমতাপ্রাপ্ত) শহিদুল ইসলাম মামলাটি আমলে নিয়ে পুলিশ ইনভিস্টিকেশন বুর‍্যো (পিবিআই) কে তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ২৮ অক্টোবর মামলার পরবর্তী তারিখ ধার্য করেছেন। আসামীগন আমার বাদীর মানহানি ও আদালত অবমাননাকর তথ্য দিয়ে আদালতের সুনাম ক্ষুন্ন করেছেন।

মামলার বাদী বলেন, ‘ওই পত্রিকার প্রতিবেদক রাকিব হাসান আমার কাছে বিভিন্ন সময়ে চাঁদা দাবী করে আসছে। সেই চাঁদার টাকা না দেয়ার কারণে ক্ষুদ্ধ হয়ে মনগড়া একটি সংবাদ প্রকাশ করেছে। এতে আমার নাম ও পরিচয় তুলে ধরে সামাজিকভাবে হেয় প্রতিপন্নও হয়েছি। আমি এদের কঠোর বিচার দাবী করি।

মামলার বিবাদী ও দৈনিক লাখোকন্ঠের সম্পাদক ও প্রকাশক ফরিদ আহম্মদ বাঙ্গালী বলেন, ‘বিষয়টি আমি এখনো জানি না। যে কেউ আমাদের বিরুদ্ধে অভিযোগ করতে পারে। আমরা আদালতের বিষয়টি আদালতের মাধ্যমেই সমাধান করবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুর

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ