Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে আওয়ামীলীগ সভাপতিসহ ২ জনের বিরুদ্ধে সওজের মামলা

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৭:১৫ পিএম

মাদারীপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের সাথে চুক্তির শর্ত ভঙ্গ করার অভিযোগ এনে মাদারীপুর জেলা আওয়ামীলীগের সভাপতির শাহাবুদ্দিন আহমেদ মোল্লাসহ ২জনের বিরুদ্ধে দেওয়ানী আদালতে মামলা দায়ের করেছেন সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী। মাদারীপুর যুগ্ম জেলা জজ ২য় আদালতে দুই সেপ্টেম্বর জেলা আওয়ামীলীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা ও মেঘনা ব্যাংক লিমিটেড এর চকবাজার শাখার ব্রাঞ্চ ম্যানেজার শেখ আনোয়ার হোসেন এর নামে মামলা দায়ের করা হয়

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, মাদারীপুরের শিবচর উপজেলার এবং ঢাকা (যাত্রাবাড়ী) মাওয়া-ভাঙ্গা, বরিশাল-পটুয়াখালী জাতীয় মহা সড়কের ৫৫ কি: মি: এ আড়িয়াল খা নদীর উপর অবস্থিত “ হাজী শরীয়তুল্লাহ সেতুর” উপর দিয়ে যানবাহন পারাপারের নিমিত্তে ২২ জুন ২০১৮ সাল থেকে ৩০ জুন ২০২১ খ্রি: পর্যন্ত ১০৪৪ দিনের জন্য টোল আদায়ের ইজারা কোটেশন বিজ্ঞপ্তি নং ৩/ইই,এম,আর,ডি/২০১৭-২০১৮ খ্রি: আট বার আহবান করা হয়। উক্ত ইজারা কোটেশনের তুলনামূলক বিবরণী তত্ত্বাবধায়ক প্রকৌশলী, সওজ রক্ষণাবেক্ষণ সার্কেল, সড়ক ভবন, তেজগাঁও, ঢাকার দপ্তর স্মারক নং ২২ র: বে: ৬ আগস্ট ২০১৮ খ্রি: মূলে প্রধান প্রকৌশলী সড়ক ও জনপথ অধিদপ্তর, সড়ক ভবন, তেজগাঁও, ঢাকা কর্তৃক বে: স: স্মারক নং ১৪২ প্র: প্র: এর মাধ্যমে উদ্ভূত মূল্য ভ্যাট ও আয়করসহ ১২ কোটি আটাশ লাখ পঁয়ত্রিশ হাজার ছয়শত টাকায় ঠিকাদারী প্রতিষ্ঠান এস.এস. ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন লিমিটেড এর মালিক শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার সাথে চুক্তি সম্পাদিত হয়। চুক্তি অনুযায়ী ২২ আগস্ট ২০১৮ খ্রি: হতে টোল আদায় শুরু করেন ঠিকাদারী প্রতিষ্ঠান। চুক্তির শর্ত অনুযায়ী বিবাদীরা নির্ধারিত সময়ের মধ্যে অত্র দফতরে এক কোটি সত্তর লাখ ষাট হাজার পাঁচশত টাকা জমা দেন নাই। সড়ক ও জনপথ বিভাগ এর নির্বাহী প্রকৌশলী বাকি টাকা পরিশোধ করার জন্য ইজারাদারকে বারবার তাগিদ দিলে টাকা পরিশোধ করতে অপারগতা প্রকাশ করেন।

মামলার বাদী মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগ এর নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বলেন, মাদারীপুরের শিবচর উপজেলার মাওয়া-ভাঙ্গা, বরিশাল-পটুয়াখালী জাতীয় মহা সড়কের আড়িয়াল খা নদীর উপর অবস্থিত “ হাজী শরীয়তুল্লাহ সেতুর” উপর দিয়ে যানবাহন পারাপারের নিমিত্তে ২২ জুন ২০১৮ সাল থেকে ৩০ জুন ২০২১ খ্রি: পর্যন্ত সরকারি বিধি মোতাবেক টোল আদায়ের ইজারা দেয়া হয় এস.এস. ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন লিমিটেড এর মালিক শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লাকে। চুক্তি অনুযায়ী ঠিকাদারী প্রতিষ্ঠান এস.এস. ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন লিমিটেড এর মালিক শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা ও এর সাথে জড়িত মেঘনা ব্যাংক লিমিটেড এর চকবাজার শাখার ব্রাঞ্চ ম্যানেজার শেখ আনোয়ার হোসেন এক কোটি সত্তর লাখ ষাট হাজার পাঁচশত টাকা পরিশোধ না করায় বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেছি।

মাদারীপুর জজ কোর্টের সরকারি উকিল (জি.পি) জাকির হোসেন লোকমান বলেন, আড়িয়াল খা নদীর উপর অবস্থিত “হাজী শরীয়তুল্লাহ সেতুর” উপর দিয়ে যানবাহন পারাপারের নিমিত্তে এস.এস. ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন লিমিটেড এর মালিক শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার সাথে চুক্তি বদ্ধ হয় মাদারীপুর সড়ক বিভাগ। চুক্তির শর্ত অনুযায়ী ঠিকাদারী প্রতিষ্ঠান এক কোটি সত্তর লাখ ষাট হাজার পাঁচশত টাকা পরিশোধ না করায় মাদারীপুর যুগ্ম জেলা জজ ২য় আদালতে মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুর

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ