Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পটুয়াখালীর গলাচিপায় ড্রেজারের সাথে লঞ্চের ধাক্কা

লঞ্চের তলা ফেটে ৫ লাখ টাকার মালামালের ক্ষতি

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৭ পিএম

পটুয়াখালীর গলাচিপায় রামনাবাদ নদীতে বিআইডব্লিউটিএর ড্রেজারের সাথে যাত্রীবাহী লঞ্চ এম ভি আসা যাওয়া-২ এর ধাক্কায় লঞ্চের তলা ফেটে পানি ঢুকে ব্যবসায়ীদের ৫লাখ টাকার মালামালের ক্ষতিসাধিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে রামনাবাদ নদীর গলাচিপা লঞ্চঘাট এলাকায় এ দূর্ঘটনা ঘটে। পরবর্তীতে আজ দুপুর আড়াইটায় স্থানীয়ভাবে মেরামত করে এম ভি আসা যাওয়া-২ লঞ্চটি গলাচিপা লঞ্চঘাট থেকে ৩শতাধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এদিকে যাত্রীবাহী লঞ্চটির সাথে ধাক্কা লেগে ড্রেজারের হাইড্রলিকে কাজ করছেনা বলে জানিয়েছেন ড্রেজার কর্তৃপক্ষ।

আসা যাওয়া লঞ্চের মাষ্টার আ.রহিম জানায়, এম ভি আসা যাওয়া-২, ৫শতাধিক যাত্রী নিয়ে ঢাকার সদর ঘাট লঞ্চঘাট থেকে গলাচিপা উদ্দেশ্যে ছেড়ে আসে। মঙ্গলবার সকাল ৮টার দিকে গলাচিপা লঞ্চঘাট পৌছলে ঘাটে ভিড়ানোর সময় নদীতে ড্রেজিংএর কাজে নিয়োজিত বিআইডব্লিউটিএ এর ড্রেজারের সাথে লঞ্চের ধাক্কা লাগে।তিনি অরো বলেন, লঞ্চ নিয়ন্ত্রনের চেষ্টা করেছিলাম কিন্তু বাতাসের প্রচন্ড চাপ থাকায় নিয়ন্ত্রন করা সম্ভব হয়নি।

এদিকে লঞ্চের তলা ফেটে যাওয়ায় লঞ্চের খোন্দলে থাকা ব্যবসায়ীদের ৫লাখ টাকার মালামালের ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে। ড্রেজারের উপসহকারী প্রকৌশলী আ.লতিফ জানায় ড্রেজারটি আগ থেকেই ঐ এলাকায় অবস্থান করছিল, এম ভি আসা যাওয়া-২ লঞ্চটি ড্রাজারকে ধাক্কা দেয়ার ফলে হাইড্রোলিক সিস্টেমে কাজ করছেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ