Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বাড়ছে লাইসেন্সবিহীন অটোরিকশা দাউদকান্দিতে চরম জনভোগান্তি

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় লাইসেন্সবিহীন অটোরিকশা অতি মাত্রায় বৃদ্ধি পেয়েছে। এতে চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয়দের। জানা যায়, দাউদকান্দি পৌর সদরে কিছু কলকারখানা থাকায় বিভিন্ন জেলার গরীব অসহায় লোক এসে এখানে অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করছে। যার কারণে দীর্ঘ সময় যানজট লেগে থাকে। ফলে সড়কের এপার থেকে ওপারে যেতে অনেক সময় দাঁড়িয়ে থাকতে হয়। এ কারণে অতিষ্ঠ হয়ে পড়েছে পৌরবাসী ও ব্যবসায়ীরা। এছাড়া মাঝে মধ্যে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। এ ব্যাপারে দাউদকান্দি বাজারের ব্যবসায়ী মোহাম্মদ আলী শাহীন বলেন, বাজারে অটোরিকশার চালকরা অতি মাত্রায় হর্ন বাজানোর কারণে আমাদের কান ঝালাপালা হয়ে পড়ছে। এদের কারণে আমরা শান্তিতে ব্যবসা করতে পারছি না। পৌর বাজারের ব্যবসায়ী দুলাল চেয়ারম্যান জানান, পৌর এলাকায় অতিরিক্ত অটোরিকশার কারণে সাধারণ মানুষ চলাচলে বিঘœ ঘটছে। অতি শিগগিরই এ অবৈধ অটোরিকশা উচ্ছেদ করা দরকার। শিক্ষক জসিম উদ্দিন জানান, অবৈধ অটোরিকশার কারণে আমাদের শিক্ষার্থীরা চলাফেরার বিঘœ ঘটছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া দরকার।
এ ব্যাপারে দাউদকান্দি পৌরসভার লাইসেন্স ইন্সপেক্টর মো. মুজিব ইনকিলাবকে জানান, দাউদকান্দি পৌর সদরে ৬৫০টি অটোরিকশার লাইসেন্স রয়েছে। তবে, প্রচুর পরিমাণে লাইসেন্সবিহীন অটোরিকশা রয়েছে। আমরা শিগগিরই অবৈধ অটোরিকশা উচ্ছেদের অভিযান চালাবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন